শাল্লায় হিন্দু বাড়িঘরে হামলা: নেত্রকোণায় মানববন্ধন

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাও গ্রামে হিন্দু বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে নেত্রকোণার খালিয়াজুরীতে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2021, 01:32 PM
Updated : 21 March 2021, 01:32 PM

রোববার দুপুরে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ খালিয়াজুরী উপজেলা শাখা, সাম্প্রদায়িক সম্প্রীতির খালিয়াজুরী, শারদাঞ্জলী ফোরাম, হিন্দু ছাত্র পরিষদ ও সচেতন নাগরিক সমাজ এই কর্মসূচির আয়োজন করে।

সমাবেশে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুমন চক্রবর্তী এই হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে দোষীদের বিচারের আওতায় আনা এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দাবি করেন। 

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেপী রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি তারা প্রসন্ন দেব রায়, সাধারণ সম্পাদক অজিত দাস, খালিয়াজুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ছানোয়ারুজ্জামান জোসেফ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দুলাল সরকার, নগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হরিধন সরকার ও সচেতন নাগরিক সমাজের সভাপতি স্বাগত সরকার শুভ।

ফেইসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে গত বুধবার [১৭ মার্চ] সকালে হামলা চালিয়ে ৬০-৭০টি বাড়িঘর ভাঙচুর ও আসবাবপত্র তছনছ করা হয়। স্থানীয়দের বরাতে পুলিশ সে সময় বলেছিল, ‘হেফাজতে ইসলামীর অনুসারীরা’ ওই হামলা চালায়।

এই হামলার প্রতিবাদে সারা দেশের বিভিন্ন শ্রেণিপেশার মানুষসহ নানা সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন তীব্র ক্ষোভ প্রকাশ ও দোষীদের শাস্তির আওতায় আনার দাবি করেছে।