মুন্সীগঞ্জে ৪ লাখ চিংড়ি রেনু জব্দ

মুন্সীগঞ্জের লৌহজংয়ে কোস্টগার্ডের অভিযানে একটি যাত্রীবাহী বাস থেকে চার লাখ গলদা চিংড়ি রেনু জব্দের পর পদ্মায় অবমুক্ত করা হয়েছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2021, 10:15 AM
Updated : 20 March 2021, 10:15 AM

কোস্টগার্ডের গোয়েন্দা শাখার কর্মকর্তা মো. রেদোয়ান জানান, শনিবার ভোরে উপজেলার শিমুলিয়া ফেরিঘাটে চট্টগ্রাম থেকে মংলাগামী বেপারী পরিবহনের একটি বাস থেকে এসব চিংড়ির রেনু জব্দ করা হয়।

রেদোয়ান বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে মধ্যরাতে শিমুলিয়া ফেরিঘাট এলাকায় অভিযান চালায় কোস্টগার্ড পদ্মা সেতু কম্পোজিট স্টেশনের একটি অভিযান দল। এ সময় ওই যাত্রীবাহী বাস থেকে ১৬ গ্যালন ভর্তি আহরণ নিষিদ্ধ গলদা চিংড়ি রেনু জব্দ করা হয়।”

পরে কোস্টগার্ডের পদ্মাসেতু কম্পোজিট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার সানোয়ার (সিপিও), টুআইসি বুলবুল (পিও), মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারী মনিরুজ্জামানের উপস্থিতিতে জব্দ পোনাগুলো পদ্মা নদীতে অবমুক্ত করা হয় বলে জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।  

তিনি বলেন, “জব্দকৃত চিংড়ি রেনুর আনুমানিক মূল্য ১২লাখ টাকা। উপকূলীয় এলাকার নদী-খাল থেকে অবৈধভাবে এসব চিংড়ির রেনু আহরণ করে মংলা, খুলনা অঞ্চলের চিংড়ি ঘের ব্যবসায়ীদের কাছে পৌঁছানো হচ্ছিলো বলে ধারণা করা হচ্ছে।“