ইউপি নির্বাচন: বাগেরহাটে সংঘর্ষে আহত ১০

বাগেরহাটে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই ইউপি সদস্য সমর্থকদের মধ্যে সংঘর্ষে শিশুসহ দশজন আহত হয়েছেন।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2021, 05:24 AM
Updated : 19 March 2021, 05:25 AM

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মীর মো. সাফিন মাহমুদ জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার ডেমা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ডেমা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- রুহুল আমিন গাজী, নওশের শেখ, মাহফুজ শেখ, রবিউল ইসলাম, অনিক শেখ, মিখাইল হোসেন, হেলাল গাজী, মিলন শেখ ও ইমাম গাজী। তাদের বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে সবাই আসন্ন ইউপি নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের প্রার্থী ওয়াহেদ মোস্তফা বাপ্পীর সমর্থক বলে পুলিশ জানিয়েছে।

আগামী ১১ এপ্রিল ডেমা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য পদে ওয়াহেদ মোস্তফা বাপ্পী এবং সজীব তরফদার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হাসপাতালে রুহুল সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার রাত দশটার দিকে ইউপি সদস্য প্রার্থী ওয়াহেদ মোস্তফা বাপ্পীর পক্ষে তারা ২৫-৩০ ভোটারদের কাছে দোয়া চাইতে যান। এ সময় সজীব তরফদারের সমর্থকরা তাদের উপর হামলা চালায় ও গুলি করে। এতে তারা কয়েকজন আহত হন।

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. রবিউল ইসলাম বলেন, “আহতদের পায়ে ও হাতে ফোলা আঘাতের ক্ষত রয়েছে। বেশ কয়েকজনের পায়ে বন্দুকের ছররা গুলিবিদ্ধ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাদের চিকিৎসা চলছে।”

সংঘর্ষের সময় একটি মাছের ডিপো ও একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের ছররা গুলি লাগছেও তারা সবাই আশঙ্কামুক্ত বলে অতিরিক্ত পুলিশ সুপার জানান।

তিনি বলেন, “আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষ ঘটেছে। তবে কোন পক্ষের বন্দুক দিয়ে গুলি করা হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।”

সংঘর্ষের ঘটনা জানতে ডেমা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে অংশ নেয়া ওয়াহেদ মোস্তফা বাপ্পী এবং সজীব তরফদারের সাথে যোগাযোগের চেষ্টা করে তাদের পাওয়া যায়নি।

এ ঘটনায় ডেমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তরফদার মকবুল সোহেনসহ চারজনকে আটক করা হয়েছে বলে সদর খানার ওসি কে এম আজিজুল ইসলাম জানান।