ঠাকুরগাঁওয়ে দুই জেএমবি সদস্য গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় দুইজন জেএমবি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2021, 11:58 AM
Updated : 18 March 2021, 11:58 AM

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রামের আজাহার আলীর ছেলে এমদাদুল হক (৩১) এবং  তার ছোট ভাই শহিদুল ইসলাম (২৫)।

তারা পুরাতন জেএমবির ঠাকুরগাঁও জেলার ইছাবা (সামরিক) বিভাগের সক্রিয় সদস্য বলছে পুলিশ।

পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত বুধবার গভীর রাতে রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রামের আজাহার আলীর বাড়িতে অভিযান চালানো হয়।

“এ সময় পুরাতন জেএমবির ঠাকুরগাঁও জেলার ইছাবা (সামরিক) বিভাগের প্রধান এমদাদুল হক এবং তার ছোট ভাই ওই জেএমবি সংগঠনের সক্রিয় সদস্য শহিদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।”

এ সময় তাদের বাড়ি থেকে পাঁচটি জিহাদি বই এবং দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয় বলেও জানান তিনি।

গ্রেপ্তার দুই ভাইয়ের তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে রাণীশংকৈল উপজেলার পদমপুর ইমরাডাঙ্গী গ্রামের মোহাম্মদ সাদ্দাম হোসেনের (২৮) বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে সাদ্দাম হোসেন পালিয়ে যায়।

ওই বাড়িতে তল্লাশি চালিয়ে দুইটি পিস্তল, একটি দেশীয় একনলা বন্দুক, তিনটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয় বলেন তিনি।

পুলিশ সুপার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা পুরাতন জেএমবির ইছাবা (সামরিক) বিভাগের সক্রিয় সদস্য বলে জানিয়েছেন। তারা সামরিক কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফর করে বলেও জানায়।

“পুরাতন জেএমবির কেন্দ্রীয় নেতাদের সাথে তাদের যোগাযোগ ছিল।”

পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, গ্রেপ্তারকৃত দুইজনের কাছ থেকে অনেক তথ্য সংগ্রহ করা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

রাণীশংকৈল থানার ওসি এসএম জাহিদ ইকবাল বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে থানা সন্ত্রাসবিরোধী ও অস্ত্র আইনে পৃথক দুইটি মামলা করা হয়েছে। গ্রেপ্তারদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হবে।