মিনু-দুলুসহ ৪ বিএনপি নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু ও বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ চার বিএনপি নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2021, 08:46 AM
Updated : 16 March 2021, 10:21 AM

রাজশাহীর মহানগর মুখ্য হাকিম আদালত ২-এ মঙ্গলবার দুপুরে মামলাটি করেন মহানগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম।

মিনু ও দুলু ছাড়া অন্য দুই আসামি হলেন- রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলন।

গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পঁচাত্তরের ১৫ অগাস্ট স্মরণ করিয়ে দিয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার পাশাপাশি বর্তমান সরকারকে উৎখাতের জন্য রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে মামলায়।

বাদিপক্ষের আইনজীবী আসলাম সরকার বলেন, আদালতের বিচারক সাইফুল ইসলাম মামলাটি আমলে নিয়েছেন। পরবর্তী নির্দেশ এখনও দেয়নি আদালত।

গত ৯ মার্চ রাজশাহীর জেলা ম্যাজিস্ট্রেটের কাছে এই মামলার আবেদন করা হয়। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি আসে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমমোন থাকায় আদালত সরাসরি মামলাটি আমলে নিয়েছে বলে জানান আইনজীবী আসলাম সরকার।

মহানগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মিজানুর রহমান মিনুসহ বিএনপি নেতাদের ক্ষমা চাইতে সময় দেওয়া হয়েছিল। ক্ষমা না চেয়ে মিনু দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। ক্ষমা না চাওয়ায় মহানগর আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার আবেদন জানায়।