আশুলিয়ায় বাস চাপায় নিহতে চালক ও সহকারী গ্রেপ্তার

ঢাকার সাভারের আশুলিয়ার বাস চাপায় পোশাক কারখানা কর্মকর্তা মৃত্যুর ঘটনায় এক বাসের চালক ও সহকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2021, 02:54 PM
Updated : 14 March 2021, 02:54 PM

রোববার গ্রেপ্তারদের আশুলিয়া থানায় হস্তান্তর করে র‌্যাব। আগে রাতে সাভারের জামতলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, আশুলিয়া ক্ল্যাসিক পরিবহনের চালক শেরপুর জেলার বাসিন্দা মো. ওয়াসিম ওরফে আল আমিন (২৫) এবং তার সহযোগী নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা মো. শাকিল (২৮)।

গত ১১ মার্চ রাতে আশুলিয়া ক্লাসিক পরিবহনের বাস চাপায় শারমিন গার্মেন্টসের প্রশাসনিক কর্মকর্তা শামছুল আলম (৪৫) ঘটনাস্থলে নিহত হন। এ ঘটনায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে ৩টি বাসে অগ্নিসংযোগসহ বেশ কয়েকটি বাস ভাংচুর করেছিল বিক্ষুব্ধ শ্রমিকরা।

র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ঘটনার দিন ওয়াসিম ওরফে আল আমিন বাসটি চালাচ্ছিলেন। নরসিংপুরে সামনে থাকা ক্লাসিক পরিবহনের অপর এক বাসকে ওভারটেক করার সময় শারমিন গার্মেন্টসের প্রশাসনিক কর্মকর্তা মোটরসাইকেল আরোহী শামছুল আলমকে (৪৫) চাপা দেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ সময় চালকের সহযোগী শাকিল না দেখার ভান করে চালককে সামনে এগিয়ে যেতে বলেন।

ড্রাইভিং লাইসেন্স বিহীন চালক ওয়াসিম সে দিন নেশায় আসক্ত ছিলেন উল্লেখ করে তিনি জানান, এছাড়া বাসটির রুট পারমিট, ফিটনেস সার্টিফিকেট, ট্যাক্স টোকেন মেয়াদ উত্তীর্ণ ছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৯ সালের মার্চ মাসে এক তরুণীকে আশুলিয়া ক্লাসিক পরিবহনের বাসে ধর্ষণ চেষ্টার ঘটনায় চালক ও তার সহকারীসহ তিনজনকে গ্রেপ্তার করেছিল র‌্যাব।

২০২০ সালের জুলাই মাসে আশুলিয়া ক্লাসিক পরিবহনের ভেতর এক তরুণীকে দলবেঁধে ধর্ষণের অভিযোগে চালক ও তার সহকারীসহ সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এছাড়া ২০১৭ সালের ২৮ জুলাই হাত-পা বাঁধা অবস্থায় এক যুবকের মরদেহ এই আশুলিয়া ক্লাসিক পরিবহনের বাস থেকে উদ্ধার করা হয়েছিল।