নাফ নদী থেকে ৩০ হাজার ইয়াবাসহ পাঁচ পাচারকারী আটক

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে অভিযান চালিয়ে ৩০ হাজার ইয়াবাসহ পাঁচ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2021, 04:50 PM
Updated : 8 March 2021, 04:50 PM

সোমবার বিকালে নাফ নদীর টেকনাফের শাহপরীরদ্বীপ মোহনায় এ অভিযান চালানো হয় বলে জানান কোস্টগার্ডের সেন্ট মার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার এম আরিফুজ্জামান রনি।

আটকরা হলেন, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকার নুর আহমদের ছেলে নুরুল আমিন (৫০), কালা মিয়ার ছেলে আব্দুল কুদ্দুস (৪০), ফরিদ আহমেদের ছেলে করিম উল্লাহ (২৫), ফরেজ আহমদের ছেলে ওমর ফারুক (২২) এবং একই ইউনিয়নের ডঙ্গারপাড়ার মোহাম্মদ আমিনের ছেলে সানাম উল্লাহ (৩০)।

লে. কমান্ডার আরিফুজ্জামান বলেন, সোমবার বিকালে নাফ নদীর টেকনাফের শাহপরীর দ্বীপ মোহনা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচার হয়ে আসার খবর পায় কোস্টগার্ড। এরপর তাদের একটি দল অভিযান চালায়।

এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে আসা সন্দেহজনক একটি নৌকা জলসীমার শূন্যরেখা অতিক্রম করে আসতে দেখে কোস্টগার্ড সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এ সময় নৌকাটি দ্রুত চালিয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া দিয়ে জব্দ করে।

" নৌকাটি তল্লাশি করে তিনটি প্লাস্টিকের পলিথিন মোড়ানো অবস্থায় কিছু প্যাকেট পাওয়া যায়। প্যাকেটগুলো খুলে ৩০ হাজার ইয়াবা পাওয়া যায়। এ সময় নৌকায় থাকা পাঁচজন পাচারকারীকে আটক করা হয়।"

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলেও জানান কোস্টগার্ডের এ স্টেশন কর্মকর্তা।