নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যায় যুবক গ্রেপ্তার

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলায় পনেরো দিন পর এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2021, 01:30 PM
Updated : 7 March 2021, 01:57 PM

রোববার দুপুরে বসুরহাট পৌরসভার হাসপাতাল সড়ক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে এই হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই জেলা কার্যালয়ের পরিদর্শক মোস্তাফিজুর রহমান জানান।

গ্রেপ্তার বেলাল হোসেন (২৬) চর ফকিরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মো. ইব্রাহিমের ছেলে বলে জানান মোস্তাফিজুর।

বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জার পিছনে দাঁড়ানো বেলাল হোসেন

পিবিআই হেফাজতে জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে তোলা হবে বলে জানান মামলার এই তদন্ত কর্মকর্তা।

চাঞ্চল্যকার এই ঘটনায় দায়ের করা মামলায় এই প্রথম একজন গ্রেপ্তার হলেন।

বেলালের রাজনৈতিক পরিচয় সম্পর্কে কারও বক্তব্য পাওয়া যায়নি; তবে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল উভয়ের সঙ্গে বেলালের কয়েকটি ছবি পাওয়া গেছে।

গত ১৯ ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটো ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

সাবেক কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সঙ্গে বেলাল

এই সময় পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি  বোরহান উদ্দিন মুজাক্কির। পরদিন রাত পৌনে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এই ঘটনায় গত ২৩ ফেব্রুয়ারি বোরহানের বাবা চর ফকিরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাষ্টার বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নামে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরদিন পুলিশ সদরদপ্তরের নির্দেশনা অনুযায়ী মামলাটি পিবিঅইতে হস্তান্তর করা হয়। মামলার তদন্তভার পাওয়ার পর পিবিআই একাধিকবার ঘটনাস্থল পরিদর্শন করে। এছাড়া স্থানীয় লোকজনের সাক্ষ্য গ্রহণ ও সিসি ক্যামেরার ফুটেজসহ অন্যান্য আলামত সংগ্রহ করেছে।