কক্সবাজারে নিয়ন্ত্রণহীন ট্রাকের চাপায় নিহত ৩

কক্সবাজারে নিয়ন্ত্রণহীন এক ট্রাকের চাপায় কয়েকটি যানবাহন দুমড়ে মুচড়ে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনন্ত ৯ জন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2021, 03:26 AM
Updated : 7 March 2021, 09:13 AM

শনিবার রাত ১১টার দিকে শহরের কলাতলি মোড়ে এ দুর্ঘটনায় ঘটে বলে কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সপার মো. রফিকুল ইসলাম জানান।

নিহতরা হলেন- কক্সবাজার শহরের দক্ষিণ কলাতলি এলাকার লাল মিয়ার স্ত্রী মোমেনা বেগম (৬৫), রোটারি ক্লাব অব ঢাকা আরবানার সাবেক সভাপতি ও নৌ-স্কাউটার মোহাম্মদ শাহদাত হোসেন (৪১) ও কক্সবাজার আইনজীবী সমিতির সদস্য ও চকরিয়ার বদরখালি এলাকার মোহাম্মদ ওসমান গণি (৪৮)।

তাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আহতরা হলেন- উখিয়া উপজেলার কোটবাজার এলাকার বাসিন্দা আব্দুল আমিনের ছেলে অটোরিকশা চালক জসিম উদ্দিন (২৫), একই এলাকার বশরত আলীর ছেলে মোহাম্মদ মুজিব (৪৫), কক্সবাজারের ট্যুর গাইড শফিউল্লাহর ছেলে মো. জিকু (৩০), মহেশখালী উপজেলার আবুল কাশেমের ছেলের মো. জয়নাল (৩৫) ও আবুল হোসেন (৪৫) ও তার ছেলে মো. রাশেদুল (১৬)। আহত বাকি তিনজনের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাতে অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল বলেন,

রাতে কলাতলি মোড়ে ঢালু রাস্তা দিয়ে নামার সময় সিমেন্ট বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারায়। এ সময় ট্রাকটি সড়কের পাশে থাকা অটোরিকশা, ইজিবাইক  ও মোটর সাইকেলসহ কয়েকটি গাড়িকে চাপা দেয়। এতে কয়েকজন ট্রাকের নিচে চাপা পড়েন এবং ধাক্কায় বেশ কয়েকজন আহত হন।

" খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে স্থানীয়দের সহায়তায় গাড়ি চাপা অবস্থায় দুজনের লাশ এবং তিনজনকে জীবিত উদ্ধার করে। পরে আহত বাকিদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।”

পুলিশ ওই ট্রাকটি জব্দ করলেও চালক ও সহকারীকে ধরা যায়নি বলে জানান রফিকুল।

কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আশেকুর রহমান বলেন, রাতে দুর্ঘটনার পর দুজনকে মৃত অবস্থায় এবং ১০ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে তিনজনের শারীরিক  অবস্থা গুরুতর ছিল।

আহতদের মধ্যে ওসমান গণি নামের একজন রোববার ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে তার সহকর্মী কক্সবাজার আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. জিয়া উদ্দিন আহমেদ জানিয়েছেন।

তার লাশ কক্সবাজারে চকরিয়ার বদরখালি গ্রামের বাড়িতে আনা হয়েছে।