দীঘিনালায় ৪ ইউপিডিএফ সদস্য আটক

খাগড়াছড়ির দীঘিনালায় যৌথবাহিনীর অভিযানে চার ইউপিডিএফ সদস্য আটক হয়েছেন; যাদের কাছ থেকে অস্ত্র ও গুলি পওয়া গিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2021, 01:35 PM
Updated : 3 March 2021, 01:35 PM

দীঘিনালার ভিতর বানছড়ায় মঙ্গলবার ভোরে পুলিশসহ যৌথবাহিনী এই অভিযান চালায় বলে দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান।

আটকদের বিরুদ্ধে বুধবার দীঘিনালা থানায় অস্ত্র আইনে একটি এবং চাঁদাবাজির অভিযোগে আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার দুপুরে তাদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

আটক হয়েছেন রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের হাগলাছড়া গ্রামের প্রিয় রঞ্জন চাকমার ছেলে বিধু ভূষণ চাকমা (৫১), খাগড়ছড়ির দীঘিনালা উপজেলার মধ্যবানছড়া গ্রামের চন্দ্র দেব চাকমার ছেলে সমর বিজয় চাকমা ওরফে নিবেদন চাকমা (৩৬), একই উপজেলার ভিতরবানছড়া গ্রামের মৃত জীতেন্দ্রলাল চাকমার ছেলে পূর্ণ জীবন চাকমা (৪২) এবং কৃপাপুর গ্রামের মৃত আরনন্দ চাকমার ছেলে প্রত্যয় চাকমা (৪২)।

দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ-নিরাপত্তাবাহিনী যৌথ অভিযান চালিয়ে দীঘিনালা ইউনিয়নের ভিতর বানছড়া এলাকার পরাজয় চাকমার বাড়ির পাশের সেগুন বাগান থেকে তাদের আটক করা হয়।

আটকদের কাছ থেকে যুক্তরাষ্ট্রের তৈরি একটিসহ দুইটি পিস্তল, তিনটি ম্যাগজিন, ৪০ রাউন্ড পিস্তলের গুলি, নগদ পাঁচ লাখ ৭৪ হাজার ৫২১ টাকা, আটটি মোবাইল ফোন, ১০টি সিম কার্ড, ব্যবহৃত ব্যাগ এবং চাঁদা আদায়ের রশিদ বই জব্দ করা হয় বলে ওসি জানান।

এদিকে, ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা এক বিবৃতিতে আটকদের নিজেদের কর্মী দাবি করে এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি আটকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তিরও দাবি করেন।