ফতুল্লায় মার্কেটে আগুন, পুড়েছে ২২টি দোকান

নারায়ণগঞ্জের ফতুল্লার একটি মার্কেটে আগুনে লেগে ২২টি দোকান পুড়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2021, 12:51 PM
Updated : 3 March 2021, 12:51 PM

বুধবার ভোর সাড়ে ৬টার দিকে এই অগ্নিকাণ্ড হয় বলে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অফিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ্ আল আরেফিন জানিয়েছেন।

দুটি ফায়ার স্টেশনের ছয়টি ইউনিট আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আরেফিন আরও জানান, ভোর সাড়ে ৬টার দিকে সদর উপজেলার ফতুল্লা বাসস্ট্যান্ড এলাকায় টিনের তৈরি মার্কেটে আগুনের সুত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

“আগুনে ওই মার্কেটের একটি ওয়ার্কসপ ও টিনের দোকানসহ ২০টি কাপড়ের দোকান পুড়ে গেছে।”

তিনি আরও জানান, আগুনের শিখা ৪০/৫০ ফুট ওপরে উঠে যায়। খবর পেয়ে ফতুল্লা পঞ্চবটি বিসিক শিল্প নগরীর ফায়ার সার্ভিস ও শহরের মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও জানান, ওই মার্কেটে দুইশয়ের মতো দোকান ছিল। আগুনে ২২টি দোকান পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি, আগুনে তাদের প্রায় কোটি টাকার মালামাল পুড়ে গেছে। অনেকের দোকানের ভেতরে নগদ টাকাও রাখা ছিল। সেগুলোও পুড়ে গেছে।

এদিকে আগুনের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক। তিনি আগুনের পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।