খাগড়াছড়িতে ‘ধর্ষণ চেষ্টা’: শিক্ষকের বিচার দাবি

খাগড়াছড়িতে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে তার এক শিক্ষকের বিচার চেয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2021, 11:44 AM
Updated : 2 March 2021, 11:44 AM

এ অভিযোগে সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানার বিরুদ্ধে ওই ওই ছাত্রীর বাবা বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় মঙ্গলবার দুপুরে মামলা করেন।

শিক্ষার্থীদের মানববন্ধন থেকে অবিলম্বে ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ এবং আইনি প্রক্রিয়া শুরুর দাবি জানানো হয়।

খাগড়াছড়ি সদর থানার ওসি মুহম্মদ রশীদ বলেন, আইনগত প্রক্রিয়া অনুসরণ করে এ ঘটনার তদন্ত শুরু হবে। 

খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানার বিরুদ্ধে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা হয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারি দুপুরে ওই ছাত্রীকে সোহেল রানা অফিস কক্ষে ডেকে নিয়ে যৌন নীপিড়ন ও ধর্ষণের চেষ্টা করেন বলে অভিযোগ করা হচ্ছে। এ ঘটনায় ২৮ ফেব্রুয়ারি লিখিত অভিযোগ করার পর কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে ১ মার্চ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান জানান, অভিযোগ পাওয়ার পর বিষয়টি মহাপরিচালককে জানানো হয়েছে।

“এ ঘটনার ব্যাপারে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন পাওয়া গেলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এদিকে ওই শিক্ষককে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন। সংগঠনটির দপ্তর সম্পাদক নীতি শোভা চাকমার পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা।