সৈয়দপুর পৌরসভায় জাপা ভোট বর্জনের মেয়র প্রার্থীর

নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় নানা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টি দলীয় মেয়র প্রার্থী সিদ্দিকুল আলম সিদ্দিক।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2021, 07:46 AM
Updated : 28 Feb 2021, 07:46 AM

রোববার বেলা সোয়া ১১টায় সৈয়দপুর পৌর শহরের পাঁচমাথা মোড়ে নির্বাচনী প্রধান কার্য়ালয়ে এক সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের  ঘোষণা দেন তিনি।

সিদ্দিকুল আলম বলেন, “লাঙ্গলের সুনিশ্চিত বিজয় জেনে সরকার দলীয় নেতাকর্মীরা পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৪১টি ভোট কেন্দ্র থেকে লাঙ্গলের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে। এমনকি লাঙ্গলের কর্মীদের গুম করাসহ বিভিন্ন ধরনের হুমকি দেয়া হচ্ছে।

“আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি পুলিশ প্রশাসনের কর্মকর্তারাও লাঙ্গল প্রতীকের কর্মীদের নানাভাবে হয়রানি করছে। লাঙ্গলের প্রধান নির্বাচনী এজেন্ট আমার ছোট ভাইকে ব্রাশ ফায়ার করে মেরে ফেলার হুমকি দিয়েছেন মনিরুজ্জামান নামের এক পুলিশ কর্মকর্তা।”

নির্বাচনী পরিবেশ ফিরিয়ে এনে পুনরায় তফসিল ঘোষণা করতে নির্বাচন কমিশনসহ সরকারের প্রতি আহবান জানান তিনি।

সৈয়দপুর পৌরসভার  ৪৭ হাজার ১১২ জন নারী ও ৪৬ হাজার ৭৪৬ জন পুরুষসহ মোট ৯৩ হাজার ৮৫৮ জন  ভোটার প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটাধিকার প্রয়োগ করছেন।

এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন ও স্বতন্ত্রসহ মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও ১৫ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৮৭ জন এবং পাঁচটি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২১ জন  প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।