যশোরে ৩ কিশোর হত্যা: ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোর হত্যা মামলায় চার কর্মকর্তাসহ ১২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2021, 09:23 AM
Updated : 11 July 2021, 03:55 AM

তাছাড়া এক কর্মকর্তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে মামলার তদন্ত কর্মকর্তা যশোর শহরের চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. রকিবুজ্জামান জানিয়েছেন।

গত বছর ১৩ অগাস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ১৮ কিশোরকে নির্যাতন করা হলে তিনজন নিহত হয়। তাছাড়া গুরুতর আহত হয় আরও ১৫ জন। সে ঘটনায় নিহত পারভেজ হাসান রাব্বির বাবা রোকা মিয়া যশোর কোতোয়ালি থানায় ১৩ জনের নামে মামলা করেন।

পরিদর্শক রকিবুজ্জামান বলেন, মামলার এজাহারে ১৩ জন আসামির নাম ছিল। তদন্ত শেষে ১২ জনের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে। তাদের মধ্যে চারজন কর্মকর্তা, চারজন প্রাপ্তবয়স্ক বন্দি, আর চারজন অপ্রাপ্তবয়স্ক বন্দি রয়েছে।

“তাছাড়া সাময়িক বরখাস্ত হওয়া কারিগরি প্রশিক্ষক (ওয়েল্ডিং) ওমর ফারুকের হত্যায় জড়িত থাকার প্রমাণ মেলেনি। তাকে অব্যাহতি দেওয়ার আবেদন জানানো হয়েছে।”

যে চার কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে তারা হলেন- সাময়িক বরখাস্ত হওয়া সহকারী পরিচালক (তত্ত্বাবধায়ক) আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক (প্রবেশন কর্মকর্তা) মাসুম বিল্লাহ, ফিজিক্যাল ইনসট্রাক্টর একেএম শাহানুর আলম ও সাইকো সোস্যাল কাউন্সেলর মুশফিকুর রহমান।

প্রাপ্তবয়স্ক চারজন হলেন- গাইবান্ধার খালিদুর রহমান তুহিন, নাটোরের হুমাইন হোসেন, মোহাম্মদ আলী ও পাবনার ইমরান হোসেন।

তাছাড়া অপ্রাপ্তবয়স্ক চার বন্দির বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে। তাদের বাড়ি চুয়াডাঙ্গা, কুড়িগ্রাম, রাজশাহী ও পাবনা।