জামালপুরে ৪ পৌরসভায় মক ভোটিং

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোটারদের প্রশিক্ষণের জন্য জামালপুরের চার পৌরসভায় মক ভোটিং এর আয়োজন করা হয়েছে।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2021, 08:28 AM
Updated : 26 Feb 2021, 08:40 AM

শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৭৭টি কেন্দ্রে মক ভোটিং চলবে বলে জেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান।

তিনি বলেন, “পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এই মক ভোটিংয়ের আয়োজন করা হয়েছে। যে কেউ এসে ইভিএমে ভোট দেওয়া দেখতে পারবেন ও ভোট দিতে পারবেন। এর মাধ্যমে সাধারণ ভোটারদের সচেতন করার পাশাপাশি ইভিএম মেশিনের কোন সমস্যা আছে কি না সেটাও বের হয়ে আসবে। মহড়ার পাশাপাশি নির্বাচনের অন্যান্য প্রস্তুতিও এগিয়ে চলছে।”

জামালপুর শহরের সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মক ভোটিং দিতে যাওয়া ভোটাররা জানান, প্রথম থেকে ইভিএম নিয়ে তাদের মধ্যে সামান্য ভয় ছিল। কিন্তু অনুশীলন ভোটের মাধ্যমে তাদের সেই ভয় কেটে গেছে। ইভিএম মেশিনে ভোট দেওয়া খুব সহজ।

সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কথা হয় ৫ নম্বর ওয়ার্ডের মিন্টু মিয়ার সঙ্গে। তিনি বলেন, “ইভিএমে নিজের ভোট নিজে দিতে পারব। প্রশিক্ষণ দিতে পেরে বিষয়টি এখন সহজ লাগছে।”

একই এলাকার গৃহিনী হাসনা বেগম বলেন, “ইভিএম নিয়ে প্রথমে ধারণা ছিল না। আজ ভোট দিতে পেরে ভাল লাগছে। আমার মত যে কেউ ভোট দিতে পারবে।”

আগামী ২৮ ফেব্রুয়ারি জামালপুর, ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও মাদারগঞ্জ পৌরসভায় ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। জামালপুরের ভোটাররা প্রথম বারের মত ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করবেন।