ময়মনসিংহের সাংসদকে জড়িয়ে সংবাদ প্রকাশ, বিক্ষোভ-মানববন্ধন

ময়মনসিংহের এক সংসদ সদস্যকে জড়িয়ে একটি দৈনিকে ‘শুল্ক ফাঁকির’ সংবাদ প্রকাশের প্রতিবাদ করেছেন কয়লা আমদানি-রপ্তানিতে সংশ্লিষ্টরা।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2021, 01:55 PM
Updated : 25 Feb 2021, 01:55 PM

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কয়লা আমদানি ও রপ্তানিকারক গ্রুপসহ কয়েকটি সংগঠন হালুয়াঘাট উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সংসদ সদস্য জুয়েল আরেং এবং উপজেলা বিএনপির আহ্বায়ক আলী আজগরকে জড়িয়ে 'কয়লা-পাথরে শুল্ক ফাঁকিতে আ. লীগ-বিএনপি দোস্তি' শিরোনামে সংবাদ প্রকাশ করে ‘কালের কণ্ঠ’।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৩ ফেব্রুয়ারি গোবরাকুড়া ও কড়াইতলি শুল্ক স্টেশনকে জড়িয়ে স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে জাতীয় দৈনিক কালের কণ্ঠে প্রকাশিত প্রতিবেদন ‘মনগড়া’ ও ‘ভিত্তিহীন’।

বিক্ষোভ ও মানববন্ধন শেষে কয়লা আমদানি ও রপ্তানিকারক গ্রুপসহ কয়েকটি সংগঠন সংবাদ সম্মেলন করে। 

মানববন্ধন ও বিক্ষোভে উপস্থিত ছিলেন কড়াইতলী ‘কোল এন্ড কোক ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এম সুরুজ মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আনোয়ার খোকন, উপজেলা বনিক সমিতির সাধারণ সাজ্জাদ হোসেন বাচ্চু, সি এন্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশন সভাপতি আক্তার হোসেন, মোটর শ্রমিক ইউনিয়ন সভাপতি রজব আলী, কয়লা আমদারি ও রপ্তানিকারক নেতা স্ট্যানশন রংদি, শামছুল আলম মিন্টু প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কড়াইতলী কোল এন্ড কোক ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এম সুরুজ মিয়া বলেন, সংবাদে প্রতিবেদকের ‘মনগড়া’ ও ‘কল্পনাপ্রসূত’ তথ্য উপস্থাপন করা হয়েছে, যা ‘মিথ্যা’ ও ‘বানোয়াট’। 

মানববন্ধন চলাকালে হালুয়াঘাটের বিভিন্ন সড়কে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এতে কয়েকশ গাড়ি আটকে থাকে।