প্রকাশিত সংবাদ তোলায় চাপ সৃষ্টি ‘অনৈতিক’: গাজীপুর প্রেসক্লাব

পুরনো প্রতিবেদন তুলে নিতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ওপর চাপ প্রয়োগকে ‘অনৈতিক’ উল্লেখ করে এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গাজীপুর প্রেসক্লাব।   

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2021, 12:19 PM
Updated : 25 Feb 2021, 12:43 PM

বৃহস্পতিবার গাজীপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক প্রতিবাদ সভায় এই ধরনের কর্মকাণ্ডে উদ্বেগ প্রকাশ করেন সাংবাদিকরা।

প্রিমিয়ার গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবালের বিরুদ্ধে গত দেড় দশকে বিভিন্ন সময়ে হওয়া মামলা নিয়ে প্রকাশিত সংবাদ মুছে ফেলতে কয়েক ডজন উকিল নোটিস পাঠিয়ে ‘অযৌক্তিক’ চাপ দেওয়ার ধারাবাহিকতায় বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ চার সম্পাদকের বিরুদ্ধে ‘মানহানির’ অভিযোগ করা হয় বরিশালের আদালতে।

বরিশালের মুখ্য মহানগর হাকিম আদালতে ওই মামলার আবেদনটি করেছেন কাজী নাসির উদ্দিন বাবুল নামের এক ব্যক্তি, যিনি নিজেকে ডা. ইকবালের ‘বন্ধু’ হিসাবে পরিচয় দিয়েছেন।

সভায় প্রেসক্লাব সভাপতি আমজাদ হোসেন বলেন, ভিন্ন সময় আদালতের আদেশের উপর ভিত্তি করে অন্য আরও অনেক সংবাদ মাধ্যমের মতো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমেও ‘প্রভাবশালী ব্যক্তির’ নামে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

“প্রকাশিত ওই প্রতিবেদন তুলে নিতে বিডিনিউজের উপর চাপ সৃষ্টি করা অনৈতিক। গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহবান জানাচ্ছি।”

তিনি সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের জন্যও সরকারের প্রতি আহ্বান জানান।

গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাহিম সরকার বলেন, বাংলাদেশের মূলধারার গণমাধ্যমগুলোর মতো বিডিনিউজও স্বচ্ছতা, নিরপেক্ষতা ও বস্তুনিষ্ঠতা বজায় রেখেই সংবাদ প্রকাশের সর্বোচ্চ চেষ্টা করে যায়। সেটা অনুসন্ধানী প্রতিবেদনই হোক, আর দৈনন্দিন কোনো সংবাদই হোক।

“দেশের গণমাধ্যমে প্রকাশিত সংবাদ মুছে ফেলতে এই ধরনের নগ্ন হস্তক্ষেপ নিন্দনীয়। আমি এর তীব্র নিন্দা জানাই ও প্রতিবাদ জানাই।” 

গাজীপুর প্রেসক্লাব সভাপতি আমজাদ হোসেসের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রাহিম সরকার, সাংগঠনিক সম্পাদক বাংলাভিশনের গাজীপুর প্রতিনিধি মীর মোহাম্মদ ফারুক, পাক্ষিক সচিত্র পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমএ ফরিদ, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম-এর স্টাফ করেসপন্ডেন্ট মো. রাজীব সরকার, দৈনিক জবাবদিহি প্রত্রিকার গাজীপুর প্রতিনিধি মো. হোসেন খান, দৈনিক কালবেলা’র জেলা প্রতিনিধি মো. মাসুদ পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন।