তারেক রহমানের আয়ের উৎস ‘জুয়া’: মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে ‘ক্যাসিনোর জুয়া থেকে’ অর্থ উপার্যন করেন।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 03:31 PM
Updated : 24 Feb 2021, 03:46 PM

বুধবার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নে এক অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরীর এমন বক্তব্য আসে।

তিনি বলেন, “আমাদের বানানো কথা নয়, তারেক রহমান ‘লিখিত জবানবন্দি দিয়ে’ বলেছেন, তার আয়ের উৎস জুয়া খেলা। তিনি লন্ডনে ক্যাসিনো চালিয়ে টাকা উপার্জন করেন। অথচ এরাই আবার ইসলামের জন্য কাইন্দা জারে জার হইয়া যায়।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেক কয়েকটি মামলায় সাজার রায় মাথায় নিয়ে গত এক যুগের বেশি সময় ধরে লন্ডনে অবস্থান করছেন।

আওয়ামী লীগের নেতারা গত কয়েক বছর ধরেই বলে আসছেন, লন্ডনে তারেক রহমান তার ‘ট্যাক্স ফাইলে’ আয়ের উৎস হিসেবে ‘জুয়া খেলা’র কথা উল্লেখ করেছেন।

নয়াবিল উচ্চ বিদ্যালয় মাঠে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণের এ অনুষ্ঠানে মতিয়া চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুই সন্তান এবং বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার ছেলেকে ‘হীরের টুকরো’ হিসেবে বর্ণনা করেন।

তিনি বলেন, “লেখা-পড়া, আচার আচরণ, ভদ্রতা-নম্র্রতায় এদের ধারে কাছেও কেউ নেই। পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে জাতিসংঘের দূত হয়েছেন। জয় তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ। রেহানার ছেলে গবেষণা নিয়ে অসাধারণ কাজ করছেন। এরা স্বপ্নেও ভাবে না অনৈতিক কিছু করার।”

তারেক রহমান

তারেক রহমানের পাশাপাশি তার মা খালেদা জিয়ারও সমালোচনা করেন আওয়ামী লীগ নেত্রী মতিয়া চৌধুরী।

তিনি বলেন, শেখ হাসিনা ছাড়া অন্য কেউ এখন ক্ষমতায় থাকলে দুর্নীতিতে দণ্ডিত খালেদা জিয়াকে ‘জেলেই থাকতে হত’। তাকে সাময়িক মুক্তি দেওয়ার কারণে প্রধানমন্ত্রীর কাছে বিএনপির ‘কৃতজ্ঞ থাকা উচিত’।

সাবেক কৃষি মন্ত্রী মতিয়া এ অনুষ্ঠানে নিজস্ব তহবিল থেকে নালিতাবাড়ী উপজেলার, রামচন্দ্রকুড়া, নালিতাবাড়ী ইউনিয়ন, নয়াবিল, পোড়াগাঁও, নন্নী, রাজনগর, কলসপাড়া ও নালিতাবাড়ী পৌরসভার ৩ হাজার মানুষের হাতে কম্বল তুলে দেন।