কালকিনির মেয়র প্রার্থী পুলিশের গাড়িতে: তদন্তে কমিটি

মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনের আগে স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজকে পুলিশের গাড়িতে ‘তুলে ঢাকা নেওয়ার’ ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 11:02 AM
Updated : 24 Feb 2021, 11:02 AM

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক হুময়ুন কবিরকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন নির্বাচন কমিশনের শৃঙ্খলা ও আপিল বিভাগের উপ-সচিব খোরশেদ আলম এবং আইনবিষয়ক শাখার জ্যেষ্ঠ সহকারী সচিব মো. আবু ইব্রাহীম।

গত ৬ ফেব্রুয়ারি সবুজকে পুলিশে গাড়িতে তুলে নেওয়ার অভিযোগ তুলে বিক্ষোভ দেখান তার অনুসারীরা। পরে পুলিশ বলে, সবুজ ঢাকায় যেতে চাইলে তাকে যেতে সহযোগিতা করে পুলিশ।

সবুজ সে সময় অভিযোগ করেন, ঢাকায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে তাকে বাধ্য করা হয়।

তবে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান বলেন, সবুজ ওবায়দুল কাদেরের কাছে গিয়ে নির্বাচনে তার অবস্থা তুলে ধরেন। ওবায়দুল কাদের দলীয় প্রার্থীকে সমর্থন দিয়ে সবুজকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশনা দেন।

পরে সবুজ সরে দাঁড়ান।

নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে সরেজমিন পরিদর্শন শেষে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটি প্রকৃত ঘটনা উদঘাটন করে করণীয় বিষয়ে সুপারিশ দেবে।

গত ১৮ ফেব্রুয়ারি তদন্ত কমিটি গঠন করা হলেও বুধবার মাদারীপুরের সাংবাদিকরা জানতে পারেন।

গত ১৪ ফেব্রুয়ারি কালকিনি পৌরসভা নির্বাচনে ভোট হওয়ার কথা ছিল। নির্বাচন কমিশন স্বগিত করেছে।