রাঙামাটিতে ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান হাজতে

‘বিয়ের প্রলোভনে’ ধর্ষণের অভিযোগে রাঙামাটিতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এক বহিষ্কৃত যুবলীগ নেতাকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 04:14 PM
Updated : 23 Feb 2021, 04:14 PM

মঙ্গলবার রাঙামাটি জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নুরুল ইসলাম এই আদেশ দেন।

মামুনুর রশিদ নামের এই ব্যক্তি রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান; যাকে ছয় মাস আগে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত হওয়ার আগে তিনি বরকল উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন।

মামলার নথি থেকে জানা গেছে, বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন এক নারী বরকল থানায় মামলা দায়ের করেন মামুনুর রশিদের বিরুদ্ধে। আদালত সমন জারি করলে তিনি উচ্চ আদালত থেকে আগাম জামিন নেন। কিন্তু পরবর্তীতে নিম্ন আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

আদালত পুলিশের পরিদর্শক আনোয়ার হোসেন খান বলেন, মামুন মঙ্গলবার বিকালে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত আবেদন নাকচ করে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেয়।

এর আগে ‘অনৈতিক কর্মকাণ্ডের’ দায়ে বরকল উপজেলা যুবলীগের সভাপতি মামুনকে সংগঠন থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় যুবলীগ।

২০২০ সালে ৫ জুলাই যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারের কথা জানানো হয়েছিল।

মামুন ভূষণছড়া ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর অনিয়মের অভিযোগ তুলে কয়েকদিন টানা হরতাল, অবরোধসহ নানা কর্মসূচি পালন করেছিল সন্তু লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। বিভিন্ন ওয়ার্ড থেকে নির্বাচিত ইউপি সদস্যরা শপথ গ্রহণ করেনি; ফলে ওইসব ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।