ইবি শিক্ষার্থীদেরও হল খোলার দাবিতে বিক্ষোভ

দেশের আরও কয়েকটি বিশ্ববিদ্যালয়ের মতো কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আবাসিক হল খোলার দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2021, 02:53 PM
Updated : 22 Feb 2021, 02:53 PM

সোমবার দ্বিতীয় দিন তারা বিক্ষোভ করেন এবং বিভিন্ন হলের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন হল প্রদক্ষিণ করে; পরে তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে অবস্থান কর্মসূচিতে সমবেত হন।

এই সময় তারা হল খুলে দেওয়ার জন্য নানা শ্লোগান দেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হলের তালা ভাঙারও চেষ্টা করেন।

হল খোলার দাবিতে মঙ্গলবার সকাল ১১টায় সংবাদ সম্মেলন করে আরও কঠোর কর্মসূচি ঘোষণার কথাও জানিয়েছেন তারা।

একই সঙ্গে আগামী ১৭ মে হল খোলা এবং ২৪ মে থেকে সশরীরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চালুর আগে পরীক্ষা না নেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ পুনর্বিবেচনার আহ্বান জানান তারা।

এর আগে রোববার একই দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করেন। পরে শিক্ষার্থীদের প্রতিনিধি দল উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে। সাক্ষাতে আশ্বস্ত না হওয়ায় তারা পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, “আগামীকাল ডিনদের নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হবে। এতে পরীক্ষার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আবাসিক হল খোলার ব্যাপারে এখনও সরকারের সিদ্ধান্তই চূড়ান্ত।”

একই দাবিতে ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরাও আন্দোলন করছেন।