কোম্পানীগঞ্জে দু’পক্ষের সেই গোলাগুলিতে দুইটি মামলা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় দুইটি মামলা হয়েছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2021, 04:38 PM
Updated : 20 Feb 2021, 04:38 PM

শনিবার সকালে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল বাদী হয়ে একটি এবং কোম্পানীগঞ্জ থানার এসআই সফিকুল ইসলাম বাদী হয়ে অপর মামলাটি করেন।

এছাড়া বসুরহাট পৌর সভার মেয়র আবদুল কাদের মির্জার পক্ষে থানায় আরও একটি অভিযোগ জমা দেওয়া হয়েছে। সেটিও মামলা হিসেবে রেকর্ড করা হবে বলে পুলিশ জানিয়েছে।

জেলা পুলিশ সুপার আরমঘরি হোসেন জানান, গত শুক্রবার রাতে মিজানুর রহমান বাদল বাদী হয়ে একটি মামলা করেন।

এ মামলার এজাহারে চরফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন লিটনকে প্রধান আসামি করে ৪৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ৫ থেকে ৬শ’ জনকে আসামি করা হয়েছে।

একই ঘটনায় বসুরহাট পৌর সভার মেয়র আবদুল কাদের মির্জার পক্ষে থানায় আরও একটি অভিযোগ জমা দেওয়া হয়েছে। অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হবে বলে জানান তিনি।

এছাড়া একই সময় পুলিশের ওপর হামলা এবং সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে কোম্পানীগঞ্জ থানার এসআই সফিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছেন।

এ মামলায় অজ্ঞাত ৫ থেকে ৬শ’ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ সুপার জানান, মামলাগুলোর তদন্ত কাজ এবং আসামিদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ওবায়দুল কাদেরকে নিয়ে আবদুল কাদের মির্জার মিথ্যাচারের প্রতিবাদে চাপরাশিরহাট পূর্ব বাজারে গত শুক্রবার বিকেলে মিছিল বের করেন সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারীরা।

এ সময় আবদুল কাদের মির্জার অনুসারীরা বাধা দিতে গেলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ এবং গোলাগুলির ঘটনা ঘটে।

এ সংঘর্ষে সাতজন গুলিবিদ্ধ হন এবং তারাসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। গুলিবিদ্ধদের মধ্যে বোরহান উদ্দিন মুজাক্কির নামে স্থানীয় এক সাংবাদিককে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।