কাদের মির্জাকে আ. লীগের কার্যক্রম থেকে ‘অব্যাহতি’, বহিষ্কারের সুপারিশ

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে আওয়ামী লীগের সব কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2021, 02:57 PM
Updated : 20 Feb 2021, 03:57 PM

‘সংগঠন পরিপন্থি কাজে’ জড়িত থাকার অভিযোগে তাকে দল থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে বলে শনিবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের দলীয় প্যাডে জেলা সভাপতি এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম এবং সাধারণ সম্পাদক সাংসদ মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর স্বাক্ষরে ওই সংবাদ বিজ্ঞপ্তি সংবাদ মাধ্যমে পাঠানো হয়।

আবদুল কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। তিনি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির সদস্য

সম্প্রতি বসুরহাট পৌরসভা নির্বাচনের সময় বিভিন্ন বিস্ফোরক বক্তব্য দিয়ে আলোচনায় আসেন কাদের মির্জা। নির্বাচন সামনে রেখে তিনি কেন্দ্রের ও জেলার কয়েকজন নেতার তীব্র সমালোচনাও করেছিলেন।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পদকের পাঠানো বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেওয়ার কারণ হিসেবে গত কয়েক সপ্তাহ ধরে ‘সন্ত্রাসী দিয়ে দলীয় নেতাকর্মীদের গুরুতর আহত করা, বিভিন্ন সমাবেশ ও ফেইসবুকে দলের কেন্দ্রীয়সহ জেলার নেতাদের সম্পর্কে মিথ্যা, অশালীন বক্তব্য এবং হুমকি’ দেওয়ার অভিযোগ করা হয়।

সেখানে বলা হয়, “সংগঠন বিরোধী উল্লেখিত কারণ ও দলীয় গঠনতন্ত্র পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে আব্দুল কাদের মির্জাকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করার জন্য আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের কাছে সুপারিশ পাঠানো হয়েছে।”

এ বিষয়ে আবদুল কাদের মির্জার বক্তব্য জানতে তাকে ফোন করা হলেও তিনি ধরেননি।তিনি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির সদস্য