স্বাস্থ্যসচিবের বাড়িতে হামলা: ওসি প্রত্যাহার, গ্রেপ্তার ৩

কিশোরগঞ্জে স্বাস্থ্যসচিব আব্দুল মান্নানের বাড়িতে হামলার ঘটনায় কটিয়াদী থানার ওসি এমএ জলিলকে প্রত্যাহার করা হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 12:39 PM
Updated : 7 Feb 2021, 12:51 PM

এছাড়া পৃথক দুটি মামলা হয়েছে। পুলিশ গ্রেপ্তার করেছে তিনজনকে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার তাহিয়াত আহমেদ জানান, শনিবার রাতে পৃথক দুটি মামলা হলে পুলিশ অভিযান চালিয়ে এই তিনজনকে গ্রেপ্তার করে। এছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এমএ জলিলকে প্রত্যাহার করে ঢাকা রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

জেলার কটিয়াদী উপজেলার চাঁনপুর গ্রামে শনিবার দুপুরে একদল লোক লাঠিসোঁটা নিয়ে স্বাস্থ্যসচিবের বাড়িতে হামলা চালায়। সে সময় সেখানে উপস্থিত কটিয়াদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলমকেও লাঞ্ছিত করার অভিযোগ ওঠে। হামলার সময় সচিব আবদুল মান্নান বাড়িতে ছিলেন। তবে তিনি শারীরিকভাবে আক্রান্ত হননি।

স্বাস্থ্যসচিব তার প্রয়াত স্ত্রীর নামে গ্রামে কমিউনিটি ক্লিনিক ও রাস্তা নির্মাণের উদ্যোগ নিয়েছেন।

স্বাস্থ্যসচিবের অভিযোগ, “হামলাকারীরা বলছে, এমপি সাহেবের নির্দেশ ছাড়া এই কাজ হবে না।”

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ ও স্বাস্থ্যসচিব মান্নানের বাড়ি একই গ্রামে।

পুলিশ কর্মকর্তা তাহিয়াত আহমেদ বলেন, শনিবার রাতেই হামলার ঘটনায় কটিয়াদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম ও উপজেলা এলজিইডির সহকারী প্রকৌশলী আতাউর রহমান মামলা দুটি দায়ের করেন। পরে ওই রাতেই পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে।

তারা হলেন- ওই এলাকার মেহেদী হাসান, আতাউর রহমান মিন্টু ও কামাল হোসেন।

রোববার বিকালে তাদের কিশোরগঞ্জের বিচারিক হাকিম আদালতের বিচারক তাছলিমা আক্তারের নির্দেশে কারাগারে পাঠানো হয়।

এছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এমএ জলিলকে প্রত্যাহার করে ঢাকা রেঞ্জে সংযুক্ত করা হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা তাহিয়াত আহমেদ।

তবে প্রত্যাহার করার কারণ বলেননি তিনি।

এদিকে মামলা দায়ের ও গ্রেপ্তারের প্রতিবাদে রোববার দুপুরে কটিয়াদী উপজেলা আওয়ামী লীগ বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশে তারা মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি করেছেন।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি দিলীপ কুমার ঘোষ, যুগ্ম-সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, কটিয়াদী পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক শাহরিয়ার আহমেদ পারভেজ, উপজেলা য্বুলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার পারভেজ রনি, পৌর যুবলীগের সভাপতি জাহিন শাহরিয়ার ইমরান, উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম তাহের।