সাভারে নারী শ্রমিককে ‘ধর্ষণ’, কারখানার মালিক গ্রেপ্তার

ঢাকার সাভারে এক নারী শ্রমিককে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে এক কারখানার মালিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2021, 12:52 PM
Updated : 7 Feb 2021, 04:47 AM

শনিবার ধর্ষণ মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে। এক নারী শ্রমিকের লিখিত অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে সাভার মডেল থানার উপ-পরিদর্শক তাহমুদুল ইসলাম জানিয়েছেন।

গ্রেপ্তার কাইয়ুম (৪২) সাভার পৌর এলাকার ছায়াবিথী মহল্লায় অবস্থিত বাংলার মার্ট অ্যাপারেলস অ্যান্ড প্রিন্টিং কারখানার অংশীদার। বগুড়া জেলার সারিয়াকান্দি থানার পার দেবুডাঙ্গা গ্রামের দৌলত জামান সরকারের ছেলে তিনি।

তাহমুদুল ইসলাম জানান, ছায়াবিথী মহল্লার ওই কারখানার ১৭ বছর বয়সী এক নারী শ্রমিককে দুই মাস ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে আসছিলেন কাইয়ুম।

এক পর্যায়ে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। বিয়ে না করে গড়িমসি শুরু করলে বাধ্য হয়ে গত শুক্রবার রাতে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ওই নারী শ্রমিক।

তিনি আরও জানান, এ অভিযোগের ভিত্তিতে গার্মেন্টস মালিক কাইয়ুমকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের ধর্ষণের কথা স্বীকার করায় শনিবার দুপুরে নারী ও শিশু নির্যতন দমন আইনে করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এছাড়া ধর্ষণের শিকার অন্তঃসত্বা নারী শ্রমিককে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।