ধর্ষণের পর হত্যা: শরীয়তপুরে ২ জনের ফাঁসির রায়

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় তিন বছর আগে এক স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2021, 08:45 AM
Updated : 3 Feb 2021, 08:45 AM

শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুস সালাম খান আসামিদের উপস্থিতিতে বুধবার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার সরদার কান্দির গ্রামের সামেদ শেখের ছেলে মো. ফরিদ শেখ (৪০) ও একই এলাকার আবদুর রাজ্জাক শেখের ছেলে মো. জাকির শেখ (৩২)।

আদালাতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি ফিরোজ আহম্মেদ জানান, মৃত্যুদণ্ডের পাশাপাশি আসামিদের সাত বছরের সশ্রম করাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা দিয়েছেন বিচারক। অনাদায়ে তাদের আরও ছয় মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

মামলার বিবরণে বলা হয়, শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরের সরদার কান্দি গ্রামের মো. লেহাজ উদ্দিন শেখের মেয়ে লিজা আক্তারকে ২০১৭ সালের ১৫ জুলাই একই গ্রামের আলাউদ্দিন শেখের টিনের ঘরে পালাক্রমে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়। লিজা সখিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল। 

এরপর লিজার খোঁজ না মেলায় ১৬ জুলাই তার চাচি নাসরিন আক্তার সখিপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ২২ জুলাই সখিপুরের ছৌয়াল কান্দি গ্রামের বুলবুল সরদারের পাটক্ষেত থেকে লিজার অর্ধগলিত লাশ উদ্ধার করে সখিপুর থানা পুলিশ।

এ ঘটনায় ২৩ জুলাই নিহতের বাবা মো. লেহাজ উদ্দিন শেখ বাদী হয়ে ২ জনকে আসামি করে সখিপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ আসামিদের গ্রেপ্তার করলে ধর্ষণের পর হত্যার কথা স্বীকার করে তারা।

মামলার তদন্ত শেষে পুলিশ ফরিদ ও জাকিরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করলে এ মামলার বিচারকাজ শুরু করে আদালত।