ফেনীতে বিএনপির প্রার্থীকে কুপিয়ে আহত করার অভিযোগ

ফেনী পৌরসভা নির্বাচনে শহরের একটি কেন্দ্রে বিএপির দুই কাউন্সিলর প্রার্থীকে কুপিয়ে আহত এবং কয়েকটি কেন্দ্রে ককটেল বিস্ফোরণের অভিযোগ পাওয়া গেছে।

ফেনী  প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2021, 07:39 AM
Updated : 30 Jan 2021, 07:39 AM

বিএনপির অভিযোগ, আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকেরা এ হামলা করেছে।

পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ডালিম প্রতীকের তাজুল ইসলাম বলেন, “শনিবার সকালে আমি কেন্দ্রে গিয়ে ভোট দিতে চাইলে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী উট পাখি মার্কার দিদারুল ইসলাম দিদারের সমর্থকরা আমাকে কুপিয়ে আহত করে। আমার এজেন্টকেও কেন্দ্র থেকে বের করে দেয়।”

এছাড়া সকাল সাড়ে ৮টার দিকে পশ্চিম রামপুর সাইদী-মেহেদি পৌর বালিকা বিদ্যালয় কেন্দ্রে পাশে ৬/৭টি ককটেল বিস্ফোরণ ঘটে বলে জানান তিনি।

এ কেন্দ্রের বিএনপির কাউন্সিলর প্রার্থী গাজর প্রতীকের নুরুল ইসলাম বলেন, “রাত থেকেই বহিরাগত সন্ত্রাসীরা কেন্দ্র দখল করে।সকালে তারা আমাকে পিটিয়ে আহত করেছে; এ কেন্দ্রে ভোটারদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।”

অভিযোগের বিষয়ে জানতে চাইলে দিদারুল ইসলাম দিদার বলেন, “অভিযোগ অসত্য; ভোটে বিশৃঙ্খলা করার জন্য তারা এসব বলছে। সুষ্ঠ-সুন্দর ভোট গ্রহণ চলছে।”

এ বিষয়ে জেলার সহকারী পুলিশ সুপার সদর সার্কেল আতোয়ার রহমান বলেন, হামলার ব্যাপারে পুলিশকে কেউ অভিযোগ করেনি।

এদিকে ধানের শীষ প্রতীকের বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আলাল উদ্দিন আলালের অভিযোগ,প্রত্যেকটি কেন্দ্র বহিরাগতদের দিয়ে দখল নিয়েছে সরকার দলীয় প্রার্থী। প্রত্যেকটি কেন্দ্র থেকে ধানের শীষ প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

নৌকা প্রতীকে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজী এ অভিযোগ অস্বীকার করে বলেন, “সকাল থেকে সুষ্ঠভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বিএনপির এজেন্টরা নিজেরাই কেন্দ্রে আসেননি। তাদের কোন এজেন্টদের বের করে দেওয়া হয়নি।“

ফেনী পৌরসভায় শনিবার সকাল ৮টা থেকে ৪৫টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। এ পৌরসভায় ৯১ হাজার ৬৬২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।