ঠিকাদার অপহরণ মামলায় গ্রেপ্তার ফেনীর ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ঠিকাদার অপহরণ মামলায় গ্রেপ্তার ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মো. জানে আলম ভূঁঞাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2021, 12:48 PM
Updated : 29 Jan 2021, 12:48 PM

স্থানীয় সরকার বিভাগ ফেনীর উপ-পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম জানান, বৃহস্পতিবার তিনি এ বিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন পেয়েছেন।

মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, শর্শদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জানে আলম ভূঁঞার বিরুদ্ধে মামলা হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জানে আলম ভূঁঞার অপরাধমূলক কার্যক্রম জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

টাঙ্গাইলের খলিলুর রহমান (৪৭) নামে একজন ঠিকাদার অপহরণ ও মারধরের অভিযোগ এনে গত বছর ২৭ ডিসেম্বর ফেনী থানায় মামলা দায়ের করেন। মামলার ৫ নম্বর আসামি জানে আলমকে গত ৩১ ডিসেম্বর গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে এক দিনের রিমান্ডেও নেয় পুলিশ। তিনি ফেনী কারাগারে বন্দি রয়েছেন।

ফেনীর গ্রাম পুলিশদের পোশাক ও সরঞ্জামাদি সরবরাহের দরপত্র জমা দেওয়ার সময় দরপত্রদাতা খলিলুর রহমানকে অপহরণ ও মারধরের অভিযোগ আনা হয়েছে ওই মামলায়। মামলায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়।