হত্যা মামলায় ফরিদপুরে ছাত্রলীগ নেতা হাজতে

ফরিদপুরে হত্যা মামলার আসামি জেলা ছাত্রলীগের এক নেতাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2021, 05:26 PM
Updated : 25 Jan 2021, 05:26 PM

সোমবার জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করলে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়।

গ্রেপ্তার মো. সাজিদুল ইসলাম সাজিদ (২৪) জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক।

রোববার সন্ধ্যায় জেলা শহরের ঝিলটুলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সাজিদুল হলেন ছোটন বিশ্বাস (২৮) হত্যা মামলার এজাহারভুক্ত আসামি বলে পুলিশ জানিয়েছে।  

ছোটন বিশ্বাস হত্যা মামলার এজাহারের অভিযোগ, ২০১৬ সালের ১৩ জুলাই রাত ৯টার দিকে ৪০/৫০ জনের একটি দল শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে ঢাকা বাস কাউন্টারে হামলা চালায়। তারা গুলি করে ও কুপিয়ে ওই কাউন্টারের চার কর্মী অম্বিকাপুর ইউনিয়নের নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. কামাল শেখ (২৭), ছোটন বিশ্বাস (৩২), লাবলু শেখ (২৫) ও নয়ন শেখকে (২০) আহত করে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জুলাই রাতে ছোটন মারা যান। ছোটন ফরিদপুর সদরের রঘুনন্দনপুর খ্রিস্টান মিশন মহল্লার প্রয়াত বিরেন বিশ্বাসের ছেলে।

পুলিশ জানায়, এই ঘটনায় ওই কাউন্টারের মালিক অম্বিকাপুর ইউনিয়নের উত্তর শোভারামপুরের বাসিন্দা মো. কামরুজ্জামান বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় আট জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও পাঁচ-ছয় জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

এই মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) শহীদুল ইসলাম বলেন, সাজিদুল ছোটন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। তিনি ভাড়া বাড়িতে থাকায় এবং এজাহারে তার বাবার নাম না থাকায় এতদিন তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।