ফরিদপুরের সদরপুর আ. লীগ কার্যালয়ে দুপক্ষের পাল্টাপাল্টি তালা

ফরিদপুরের সদরপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দুটি পক্ষ পাল্টাপাল্টি তালা দিয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2021, 04:33 PM
Updated : 22 Jan 2021, 04:50 PM

শুক্রবার সকালে দুটি সময়ে দলের দুটি পক্ষ তালা লাগায়।

দলের সভাপতিমন্ডলীর সদস্য ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের সাবেক সাংসদ কাজী জাফরউল্যা এবং যুবলীগ সভাপতিমন্ডলীর সদস্য ফরিদপুর-৪ আসনের বর্তমান সাংসদ মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সনের নেতৃত্বে সদরপুর আওয়ামী লীগের দুটি পক্ষ আছে।

সদরপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়টি উপজেলা সদরে সদরপুর স্টেডিয়ামের পাশে অবস্থিত।

কাজী জাফরউল্লাহর সমর্থক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু আলম রেজা বলেন, এই কার্যালয়টি আগে কাজী জাফরউল্যার অনুসারীদের নিয়ন্ত্রণে ছিল। নিক্সন চৌধুরী যুবলীগ সভাপতিমন্ডলীর সদস্য নির্বাচিত হওয়ার পর সম্প্রতি তার অনুসারীরা ওই কার্যালয়ে তালা ভেঙে ভিতরে ঢুকে কাজী জাফরউল্যার ছবি ভাঙচুর করে ভবনের দখল নেন।

সকালে ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সনের সমর্থকরা সদরপুর উপজেলা সদরে মিছিল বের করেন

এদিকে, নিক্সনের সমর্থক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, শুক্রবার সকাল ৭টার দিকে কাজী জাফরউল্যার অনুসারীরা দলীয় কার্যালয়ের তালা ভেঙে ভিতরে ঢুকে সাংসদ নিক্সন চৌধুরীর ছবিটি অপসারণ করেন এবং নতুন একটি তালা কার্যালয়ের মূল ফটকে ঝুলিয়ে দেন।

“এর তিন ঘণ্টা পর আমরা নিক্সনের সমর্থকরা উপজেলা সদরে প্রতিবাদ মিছিল কার এবং কার্যালয়ে নতুন তালা লাগিয়ে দেই।”

এই ব্যাপারে তারা সদরপুর থানায় একটি অভিযোগ দিয়েছেন বলেও জানান।

জাফরউল্লাহপন্থি নেতা আবু আলম রেজা বলেন, ছাত্রলীগের ছেলেরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয় আগের অবস্থায় ফিরিয়ে নেওয়ার চেষ্টা করেছিল। পরবর্তীতে কাজী শফিকুর রহমান ওই কার্যালয় দখল করেন এবং তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন।

সদরপুর থানার ওসি এস এম তুহীন আলী বলেন, সাংসদের বিরোধী অংশ ভোরে দলীয় কার্যালয়ে গিয়ে সাংসদের ছবি নিয়ে যান। এ ব্যাপারে সাংসদ পন্থিরা একটি অভিযোগ দিয়েছেন।