রাজশাহীতে সার্জেন্টের ওপর হামলা, যুবক গ্রেপ্তার

রাজশাহীতে মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ার সময় ট্রাফিক পুলিশের সার্জেন্টের ওপর হামলার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2021, 10:01 AM
Updated : 21 Jan 2021, 10:01 AM

বুধবার গভীর রাতে নাটোর মাদ্রাসা মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সদর দপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক একথা জানান।

গ্রেপ্তার বেলাল হোসেন (২৬) রাজশাহী নগরীর লক্ষ্মীপুর ভাটাপাড়া এলাকার প্রয়াত শামসুল হকের ছেলে। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।

কমিশনার আবু কালাম বলেন, “আমি আমার ২২ বছরের চাকরি জীবনে একজন অফিসারকে এমন নৃশংসভাবে মারপিট করার ঘটনা দেখিনি। আমি ঢাকা মেট্রোপলিটন পুলিশে চাকরি করেছি দীর্ঘদিন। এটা ব্যতিক্রমধর্মী। আসলে অস্বাভাবিক ব্যাপার।”

তিনি জানান, এই ঘটনায় একটি মামলা করা হয়েছে। তাকে গ্রেপ্তারে আরএমপির বোয়ালিয়া জোনের উপ-কমিশনারের নেতৃত্বে একটা টিম গঠন করা হয়েছিল। সেই টিম বেলালকে গ্রেপ্তার করেছে।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, কর্মকর্তাকে সরকারি কাজে বাধা প্রদান এবং তাকে মেরে ফেলার চেষ্টার ধারায় মামলা করা হয়েছে।

“আমাদের অফিসার খুব খারাপ অবস্থায় ছিল। যেসব ধারা কভার করে আমরা সেসব ধারায় মামলা করেছি। এখন আমরা তাকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করব তার উত্তেজিত হবার পেছনে কারণটা কী।”

তিনি মাদকাসক্ত ছিলেন কিনা এবং তার অতীতে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডের ইতিহাস আছে কিনা সেটাও খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে আরএমপির বোয়ালিয়া জোনের উপ-কমিশনার (ডিসি) সাজদ হোসেন, শাহমখদুম জোনের ডিসি মুহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত উপ-কমিশনার ও মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুসসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত মঙ্গলবার নগরীর বহরমপুর এলাকার সিটি বাইপাস মোড়ে দায়িত্ব পালনকালে ট্রাফিক সার্জেন্ট বিপুল ভট্টাচার্যের উপর হামলারে অভিযোগে মামলা হয় বেলালের বিরুদ্ধে। 

মামলায় অভিযোগ করা হয়, মঙ্গলবার নগরীর বহরমপুর এলাকার সিটি বাইপাস মোড়ে ট্রাফিক সার্জেন্ট বিপুল ভট্টাচার্য দায়িত্ব পালন করছিলেন। হামলাকারী বেলাল ওই সময় হেলমেট ছাড়া একটি মোটরসাইকেল চালিয়ে আসছিলেন। সার্জেন্ট বিপুল তার মোটরসাইকেলের কাগজ দেখতে চান।

হেলমেট না থাকার কারণে সার্জেন্ট মামলা লিখতে শুরু করলে বেলাল তার সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান। হঠাৎ পার্শ্ববর্তী ফার্নিচারের দোকান থেকে চেলাকাঠ নিয়ে এসে তার ওপর হামলা করেন। এতে সার্জেন্ট বিপুল গুরুতর আহত হন।

এই ঘটনায় মঙ্গলবার রাতেই নগরীর রাজপাড়া থানায় মামলা করেন সার্জেন্ট বিপুল।