ভেদরগঞ্জে নৌকা প্রার্থীর বাড়ির সামনে বিস্ফোরণ, বিদ্রোহীর বাড়িতে ভাংচুর

শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থীর বাড়ির সামনে হাতবোমার বিস্ফোরণের পর দলের বিদ্রোহী প্রার্থীর বাড়িতে ভাংচুর হয়েছে।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2021, 03:10 PM
Updated : 18 Jan 2021, 04:26 PM

রোববার রাতে এই ঘটনা ঘটে বলে ভেদরগঞ্জ থানার ওসি এবিএম রশিদুল বারী জানিয়েছেন।

এই ঘটনায় তিনটি মামলা হয়েছে এবং সন্দেহভাজন ছয়জনকে আটক করা হয়েছে।

এই ঘটনার জন্য নৌকার প্রার্থী আব্দুল মান্নান হাওলাদার এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদার পরস্পরকে দোষারোপ করছেন।

এই দুই ঘটনার পর দুপক্ষের সংঘর্ষের মধ্যে বোমার স্প্লিন্টারে নৌকার সমর্থক মহিষার ইউনিয়ন শ্রমিক লীগ সভাপতি উজ্জ্বল উকিল (৩৫), হালিম বেপারী (৩৪), মো. রাকিব (৩০), বাপ্পি মিয়াসহ (২৫) উভয়পক্ষের ১০ জন আহত হয়েছেন। 

আহতদের শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভেদরগঞ্জ পৌরসভায় তৃতীয ধাপে আগামী ৩০ জানুযারি ভোটগ্রহণ হবে। ১০ জানুযারি প্রতীক বরাদ্দ হওয়ার পরপরই প্রচার-প্রচারণায় মাঠে নামেন প্রার্থীরা।

মেযর পদে আওয়ামী লীগ, বিএনপি ও একজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে দলের নেতাকর্মীরা কাজ করলেও বিদ্রোহী প্রার্থীর পক্ষে আওয়ামী লীগের একটি শক্তিশালী গ্রুপ রয়েছে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ভেদরগঞ্জ থানার ওসি এবিএম রশিদুল বারী বলেন, রোববার রাত ১০টার দিকে নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মান্নান হাওলাদারের বাড়ি ও অফিসের সামনে কে বা কারা পাঁচটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়।

“এই ঘটনার পর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের অফিস, বাড়ি ও মোটরসাইকেল ভাংচুর চালায় একদল লোক।”

ওসি রশিদুল বলেন, এই ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

তিনি আরও জানান, এই ঘটনায় পুলিশের এসআই মিথুন হালদার বাদী হয়ে একটি মামলা করেছেন। এছাড়া দুই প্রার্থীর পক্ষে আরও দুইটি মামলা হয়েছে। ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

নৌকার প্রার্থী মান্নান হাওলাদার বলেন, “আমাকে হত্যা করার উদ্দেশ্যে এবং আমার কর্মীদের আতঙ্কিত করতে বিদ্রোহী প্রার্থীর লোকজন আমার বাড়িতে ককটেল [হাতবোমা] হামলা চালিয়েছে। আমার তিনজন সমর্থক গুরুতর আহত হয়েছে।”

তিনি থানায় একটি অভিযোগ করেছেন বলে জানিয়েছেন।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদার বলেন, “আমাদের নির্বাচনী প্রচারকালে মান্নান হাওলাদারের লোকজন ককটেল নিক্ষেপ করে। আবার তারাই আমাদের অফিস ও বাড়িঘরে ভাংচুর চালায়। মারধর করে আমার অনেক সমর্থককে আহত করেছে।”

নির্বাচন থেকে সরে দাঁড়াতে প্রতিপক্ষ প্রতিনিয়ন তাকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ বাশারের।