পৌর নির্বাচন: গাইবান্ধায় ‘পুলিশের ওপর হামলা, গাড়িতে আগুন’

গাইবান্ধা পৌরসভা নির্বাচনে ‘শান্তিপূর্ণ ভোট শেষে’ ব্যালট পেপার ও সরঞ্জাম নিয়ে ফেরত আসার সময় পুলিশের ওপর হামলা ও গাড়িতে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2021, 04:02 PM
Updated : 16 Jan 2021, 04:02 PM

সদর থানার পরিদর্শক (তদন্ত) মজিবুর রহমান অভিযোগ করেছেন, ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব কোমরনই প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের কাছে শনিবার সন্ধ্যায় এই হামলা হয়।

“‘শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে ব্যালট পেপার ও সরঞ্জাম নিয়ে ফিরে আসার সময় পুলিশের ওপর হামলা চালিয়ে গাড়িতে আগুন দেওয়া হয়। হামলাকারীরা পুলিশের একটি গাড়িতে আগুন দেওয়ার পাশাপাশি চারটি গাড়ি ভাঙচুর করেছে।”

পরে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছুড়ে  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে তিনি জানান।

পরিদর্শক মজিবুর বলেন, “স্বতন্ত্র মেয়র প্রার্থী আনওয়ার-উল-সরওয়ার ওই কেন্দ্রের ভোট গণনায় প্রথম হয়েছেন। কিন্তু তার সমর্থক ও কর্মীদের অভিযোগ, আরও ব্যাপক ভোটের ব্যবধানে তিনি ওই কেন্দ্রে প্রথম হবেন।

“এই অভিযোগ তুলে তারা পুলিশের একটি গাড়িতে আগুন দেয় এবং আরও চারটি গাড়িতে ভাঙচুর করে। পরে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুড়ে  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।”

তবে এলাকাবাসীর অভিযোগ, ভোট গণনা না করেই ব্যালট ও সরঞ্জাম নিয়ে যাওয়া হচ্ছিল।

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব এই অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বলেন, “ওই কেন্দ্রের ভোট গণনা শেষে ফল ঘোষণার প্রস্তুতির সময় লোকজন নির্বাচনী কর্মকর্তা ও পুলিশের ওপর হামলা চালায়। তবে ব্যালট বা কোনো সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়নি।”

এ বিষয়ে মেয়র প্রার্থী আনওয়ার-উল-সরওয়ারের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে বন্ধ পাওয়া গেছে।