কুলিয়ারচরে ‘অনিয়ম’: নির্বাচন বর্জন বিএনপির

কিশোরগঞ্জে এজেন্টদের মারধর, কেন্দ্র থেকে বের করে দেওয়া এবং ইভিএমে জোর করে ভোট প্রদানের অভিযোগ এনে কুলিয়ারচর পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2021, 07:33 AM
Updated : 16 Jan 2021, 07:33 AM

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে পৌর নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নূরুল মিল্লাত এক সংবাদ সম্মেলনে নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দেন।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমের বেতিয়ারকান্দির বাড়িতে সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী নূরুল মিল্লাত সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, পৌর নির্বাচনের ১২টি কেন্দ্রের অধিকাংশ কেন্দ্রেই বিএনপির এজেন্টদের প্রথমে ঢুকতে বাধা দেওয়া হয় এবং পরে সবাইকে জোর করে বের করে দেওয়া হয়েছে। এ সময় বেশ কয়েকজন এজেন্টকে মারধর করা হয়।

এছাড়া কেন্দ্রে ভোটাররা ইভিএম মেশিনে আঙলের ছাপ দেওয়ার পর জোর করে নৌকা প্রতীকে ভোট দিচ্ছে তাদের এজেন্ট ও বহিরাগতরা। ভোটাররা প্রতিবাদ করলে তাদের সাথে দুর্ব্যবহার করা হচ্ছে বলেন এ বিএনপি নেতা।

“এ ঘটনার প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তাদের জানালেও উনারা কোনো ব্যবস্থা নেননি। তাই এ অবস্থায় নির্বাচন থেকে সরে এসে বয়কট করা ছাড়া কোনো বিকল্প ছিল না।”

সংবাদ সম্মেলনে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম, পৌর বিএনপির আহ্বায়ক রফিকুল ইসলাম ও সদস্য সচিব শাহাদাত হোসেন শাহ আলমসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা আশ্রাফুল আলম বলেন, এখন পর্যন্ত আমি যতগুলি কেন্দ্রে গিয়েছি কোনো রকম অনিয়ম পাইনি। সব কেন্দ্রে সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ চলছে। অনিয়ম নিয়ে কেউ কোনো অভিযোগ করেনি।