সাভারে সালেহপুর সেতুর গার্ডারে ফাটল, এক লেইনে চলাচল

ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার সালেহপুর সেতুর নিচে এক পাশের গার্ডারে ফাটল দেখা দিয়েছে। সংস্কারের জন্য সেতুটির এক লেইন বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2021, 07:57 AM
Updated : 14 Jan 2021, 07:57 AM

সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর কর্মকর্তারা জানান, দুইদিন আগে সেতুর নিচে আটটি বিমের মধ্যে চারটিতে ব্যাপক ফাটল দেখা দেয়।

বিষয়টি নজরে আসার পর গণবিজ্ঞপ্তি প্রকাশ করে সকাল ৬টা থেকে এক লেইন বন্ধ করে (সাভার থেকে ঢাকাগামী) সংস্কারের কাজ শুরু করে ঢাকা সড়ক বিভাগ। এক লেইন দিয়ে যান চলাচলের কারণে মহাসড়কটিতে যানজটের সৃষ্টি হয়, এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।
এ ব্যাপারে সওজ এর ঢাকা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শামীম আল মামুন বলেন, সালেপুরে দুই লেইনের দুটি সেতু রয়েছে। এর মধ্যে সড়কের পূর্বপাশের সেতুটির (সাভার থেকে ঢাকাগামী লেইন) এক পাশের গার্ডারে (ভিম) ফাটল দেখা দিয়েছে।
“ফাটল আমরা গত তিনদিন আগে দেখতে পাই। সেই সাথে সেতুটির এক পাশে অনেকখানি দেবেও গেছে। যে কোনো সময় সেতুটি ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনার পাশাপাশি সাভার ও দেশের উত্তর-পশিচম অঞ্চলের সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যেতে পারে।”

তিনি বলেন, “বুধবার গণবিজ্ঞপ্তি দিয়ে আমরা কাজ শুরু করেছি। কাজ শেষ হতে সময় লাগবে দুই থেকে তিন সপ্তাহ। তবে আমরা যতদ্রুত সম্ভব কাজ শেষ করার চেষ্টা করছি।”

এ বিষয়ে আমিনবাজার পুলিশ ফাঁড়ির এসআই সবুর খাঁন বলেন, সেতুটি সংস্কারের জন্য এক লেইন বন্ধ করা হয়েছে। ফলে যানজট ঠেকাতে ট্রাফিক পুলিশ পরিবহন নিয়ন্ত্রণে কাজ করছে।

সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) গোলাম মোস্তফা বলেন, উত্তর-পশ্চিম অঞ্চল জেলার পরিবহনের চাপ থাকায় যানজট তৈরি হচ্ছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।