আ. লীগের ফতুল্লা কমিটিতে থাকতে ‘চান না’ শামীম ওসমান

নারায়ণগঞ্জের ফতুল্লা থানা আওয়ামী লীগের ঘোষিত কমিটিতে শামীম ওসমান, তার স্ত্রী ও ছেলের পরিবর্তে দলের অন্য ত্যাগী নেতাদের রাখার অনুরোধ করেছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2021, 06:36 PM
Updated : 13 Jan 2021, 06:36 PM

দলের ফতুল্লা থানা সাধারণ সম্পাদক শওকত আলী জানান, বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদের প্যাডে ফতুল্লা থানা শাখা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে নিজের স্বাক্ষর করা চিঠিতে এ অনুরোধ করেন দলের সাবেক জেলা সাধারণ সম্পাদক সাংসদ শামীম ওসমান।  

শামীম ওসমান, তার স্ত্রী সালমা ওসমান লিপি ও জ্যেষ্ঠ ছেলে ইমতিনান ওসমান অয়নকে রেখে ফতুল্লা থানা আওয়ামী লীগের ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

গত ৭ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাতের স্বাক্ষরে ওই কমিটির অনুমোদন দেওয়া হয়।  

২০১৯ সালের ৭ ডিসেম্বর ফতুল্লা থানা আওয়ামী লীগের সম্মেলনে সাইফুল্লাহ্ বাদল সভাপতি ও শওকত আলী সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

শামীম ওসমান চিঠির বরাত দিয়ে ফতুল্লা থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শওকত আলী বলেন, শামীম ওসমান ও তার স্ত্রী ও জ্যেষ্ঠ সন্তানকে ফতুল্লা থানা আওয়ামী লীগের কমিটিতে কার্যনির্বাহী সদস্য পদে রাখায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

“ফতুল্লা এলাকায় আমাদের চেয়েও ত্যাগী, যোগ্য ও রাজপথের অসংখ্য সক্রিয় নেতাকর্মী রয়েছেন যারা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে আমাদের মাতৃতুল্য জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার হাতকে শক্তিশালী করার জন্য লড়াই করছেন। ওই তিনটি কার্যকরী সদস্য পদে আমাদের পরিবারের পরিবর্তে উল্লেখিত ত্যাগী ও যোগ্য নেতাকর্মীদের মধ্যে থেকে তিনজনকে নির্বাচন করে তাদের মূল্যায়িত করলে আমরা আরও বেশি আনন্দিত হব,” শামীম ওসমান চিঠিতে লিখেছেন বলে শওকত জানান।

শওকত আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সন্ধ্যায় তারা শামীম ওসমানের চিঠি পেয়েছেন। এই বিষয়ে তারা বসে সিদ্ধান্ত নেবেন। তারা শামীম ওসমানের সঙ্গেও কথা বলবেন।

শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান হলেও আওয়ামী লীগের রাজনীতিতে এই প্রথম। তাদের ছেলে ইমতিনান ওসমান অয়নও আওয়ামী লীগের কমিটিতে এই প্রথম।

শওকত আলী জানান, শামীম ওসমান তার ভোটার এলাকা বদল করে তিনি এনায়েতনগরে ভোটার হয়েছেন। উনি এখন শতভাগ ফতুল্লার বাসিন্দা হয়ে গেছেন।

তিনি বলেন, তার স্ত্রী আগে আওয়ামী লীগের কোনো কমিটিতে ছিলেন না। তবে অয়ন ওসমান জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পদে ছিলেন। তারা কমিটিতে থাকলে দলের রাজনৈতিক কর্মকাণ্ডে গতিশীলতা আসবে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ফতুল্লা থানা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। কমিটিতে যাদের অন্তর্ভুক্ত করা হয়েছে তারা দলের পরীক্ষিত নেতাকর্মী। ওই কমিটিতে কার্যনির্বাহী সদস্য পদে শামীম ওসমান, তার স্ত্রী সালমান ওসমান লিপি ও ছেলে ইমতিনান অয়ন ওসমানও রয়েছেন।