প্রধানমন্ত্রীর সাক্ষাতের ‘চেষ্টা করবেন’ আব্দুল কাদের মির্জা

পৌরসভা নির্বাচনের পর আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের চেষ্টা করবেন বলে জানিয়েছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভায় দলের মেয়র পদপ্রার্থী আব্দুল কাদের মির্জা।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2021, 03:43 PM
Updated : 13 Jan 2021, 03:43 PM

বুধবার বিকালে বসুরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে নির্বাচনী কর্মীসভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন আওয়ামী লীগের এই মেয়র প্রদপ্রার্থী।

গত কয়েকদিন ধরে নিজ দল, প্রশাসন ও নির্বাচন কমিশন নিয়ে এই মেয়র প্রার্থীর করা নানা বক্তব্য মানুষের ব্যাপক আগ্রহ সৃষ্টি করে। সাংবাদিকদের সঙ্গে তিনি এসব বিষয়ে খোলামেলা আলোচনা করেন।

আব্দুল কাদের মির্জা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটোভাই।

নোয়াখালী ও ফেনীতে দলে ‘অপরাজনীতি’ চলছে মন্তব্য কাদের মির্জা বলেন, ১৬ জানুয়ারি নির্বাচনের পর দলীয় সভানেত্রীর সঙ্গে সাক্ষাতের চেষ্টা করে এই বিষয়ে আরও কিছু কথা বলার চেষ্টা করবেন তিনি। তা সম্ভব না হলে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে গণমাধ্যমে সব খুলে বলবেন।

দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা না চাইলে নিজের এই ধরনের বক্তব্য চালিয়ে যেতে পারতেন না বলে মনে করেন কাদের মির্জা।

তার বড়োভাই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরেরও এতে ‘সমর্থন রয়েছে’ বলে তিনি মনে করেন।

প্রধানমন্ত্রীর বিষয়ে তিনি বলেন, “উনার কাছে নিশ্চয়ই খবর আছে। উনি না চাইলে আমার পক্ষে সম্ভব নাকি এটা। আমার নেত্রী না চাইলে প্রথম তো আমার নৌকা প্রতীকই নিয়ে যেত। নৌকা প্রতীক নিয়া যাইবো না? যে তোমার নৌকা প্রতীক নিয়া গেলাম। তো এর পরে আমি আর আছিনি? এটা তো উনি সেখানে বসে বললেই চলে। উনি এখানে ডান্ডা ঘুরানও ‘লাইগতোন’ [লাগবে না], পুলিশও ‘লাইগতোন’।”

নিজের বড়োভাই ওবায়দুল কাদের দলের বড়ো দায়িত্বে থাকায় অনেক সত্য বলতে পারেন না বলে মনে করেন কাদের মির্জা।

“আমি তো সত্য কথা বলতেছি। উনি তো ন্যায়-নীতিসম্পন্ন লোক। উনি ন্যায়-নীতির পক্ষে আছেন। উনি হয়ত বাংলাদেশ আওয়ামী লীগের সেক্রেটারি থাকার কারণে অনেক সত্য কথাও বলতে পারছেন না। উনি তো নীতি-নৈতিকতা নিয়ে রাজনীতি করেন। উনি আমার বিরুদ্ধে নাই। আমাকে এ ধরনের চাপ সৃস্টি করে নাই যে তুমি এটা বলতে পারবা না। উনি বইলছে যে তুমি তোমার ভোটটা করো। এইটুকু বইলছে। আমার সাথে আর এর বাইরে কথা হয় নাই।”

সুষ্ঠু নির্বাচনের বিষয়ে ভাই ওবায়দুল কাদের ও নির্বাচন কমিশনার শাহাদাত হোসনেকে গত দুইদিন বিভিন্ন বক্তব্যে ‘সতর্ক বার্তা’ দেওয়া প্রসঙ্গে কাদের মির্জা বলেন, “এইটা কৌশলগত কারণে করতে হয়, বুঝেন তো।”