গাজীপুরে শিশুকে এসিড-দগ্ধ করল ‘প্রতিবেশী’

গাজীপুরের কাপাসিয়ায় এক নারীর বিরুদ্ধে প্রতিবেশীর ছয় মাস বয়সী মেয়ের কানে ও জননাঙ্গে এসিড ঢেলে দেওয়ার অভিযোগ উঠেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2021, 12:49 PM
Updated : 12 Jan 2021, 01:57 PM

উপজেলার রায়েদ ইউনিয়নের বড়হর গ্রামে গত শুকব্রার এই ঘটনা ঘটে।

মঙ্গলবার এই ঘটনায় শিশুটির বাবা কাপাসিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ দায়েরের পর মঙ্গলবার সামসুন্নাহার নামের ওই নারীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

শিশুটির চাচা সাংবাদিকদের বলেন, গত শুক্রবার বিকালে তাদের বাড়িতে তার বড়োভাইয়ের ছয় মাস চয়সী মেয়েকে নিয়ে উঠানে বসেন তার মা ও দাদি। কিছুক্ষণ পর তাদের প্রতিবেশী সামসুন্নাহার সেখানে যান। পরে মা ও দাদী সামসুন্নাহারের কাছে শিশুটিকে রেখে বাড়ির গৃহস্থলীর কাজে যান।

“এক পর্যায়ে সামসুন্নাহার শিশুটির কানে ও জননাঙ্গে এসিড ঢেলে পালিয়ে যান। এই সময় শিশুটির চিৎকারে মা-দাদিসহ পরিবারের অন্য সদস্যরা সেখানে গিয়ে তার কান এবং পরনের প্যান্ট থেকে ধোঁয়া উড়তে দেখেন।”

স্বজনরা জানান, শিশুটিকে পরিবারের সদস্যরা প্রথমে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকার বারডেম হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসা শেষে সোমবার তাকে কাপাসিয়া নিয়ে আসেন।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম সরকার জানান, শিশুটির ডান কান ও জননাঙ্গে এসিডে দগ্ধ হওয়ার আলামত রয়েছে।

কাপাসিয়া থানার ওসি আলম চাঁদ জানান, এই ঘটনায় সকালে শিশুটির বাবা একটি অভিযোগ দায়ের করেছেন। ঘটনাস্থলে পুলিশে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার দুপুরে এক নারীকে আটক করা হয়েছে।