নওগাঁয় প্রতিবন্ধীর পরিবারকে ‘প্রধানমন্ত্রীর উপহার’ ভ্যানগাড়ি

নওগাঁর রাণীনগরে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ হিসেবে একটি ব্যাটারিচালিত ভ্যানগাড়ি পেয়েছে দুই দৃষ্টি প্রতিবন্ধী সদস্যের এক পরিবার।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2021, 06:46 PM
Updated : 11 Jan 2021, 06:46 PM

সোমবার রাণীনগর উপজেলা পরিষদ প্রাঙ্গণে এই পরিবারের কাছে ভ্যানগাড়ি তুলে দেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ।

রাণীনগর উপজেলা সদরের খট্টেশ্বর গ্রামের মৃত আমজাদ ফকিরের দৃষ্টি প্রতিবন্ধী মেয়ে মাফিয়া খাতুন জানান, তাদের চার ভাইবোনের মধ্যে এক ভাই ও এক বোন দৃষ্টি প্রতিবন্ধী। তিনি নিজে [মাফিয়া] চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

তিনি জানান, তাদের বাবা আমজাদ ফকির ছিলেন এই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তিনি পায়ে চালিত ভ্যানগাড়ি চালিয়ে পরিবার চালাতেন। এছাড়া মা মানুষের বাড়িতে ঝিয়ের কাজ করতেন।

মাফিয়া বলেন, গত বছরের সেপ্টেম্বর মাসের ২ তারিখ ওই ভ্যানগাড়িটি চুরি হয়; ১২ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে তার বাবা মারা যান। এরপর থেকে তাদের পরিবারটি আর্থিক অনটনে পড়ে যান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান বলেন, সম্প্রতি বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে মাফিয়া খাতুন বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করলে জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকায় একটি নতুন ব্যাটারিচালিত ভ্যান তৈরি করে ওই পরিবারের কর্মক্ষম ছেলের হাতে তুলে দেন।

জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রায় ৫০ হাজার টাকায় একটি নতুন ব্যাটারিচালিত অটো চার্জার ভ্যান তৈরি করে ওই পরিবারের কর্মক্ষম ছেলের হাতে তুলে দিয়েছেন।

এর ফলে ভ্যান চালিয়ে উপার্জিত অর্থ দিয়ে পরিবারটি স্বচ্ছলভাবে চলতে পারবে বলে আমরা আশা করেন তিনি।

ইউএনও আল মামুনের সভাপতিত্বে অনুস্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক।

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা শিল্পী রায়, উপজেলা প্রকৌশলী শাহ মো. শামছুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ।