বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে বিএসএফের সাইকেল র‌্যালি, বেনাপোলে সংবর্ধনা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী-বিএসএফ 'মৈত্রী সাইকেল র‌্যালি' শুরু করেছে, যে দলকে বিজিবি সংবর্ধনা দিয়েছে বেনাপোলে।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2021, 05:27 PM
Updated : 11 Jan 2021, 05:27 PM

সোমবার দুপুরে বিএসএফের ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল 'মৈত্রী সাইকেল র‌্যালি' নিয়ে বেনাপোল-পেট্রাপোল শূন্যরেখা ঘুরে গেছে।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টের শূন্যরেখায় পৌঁছালে প্রতিনিধি দলকে ফুলের শুভেচ্ছা জানান বিজিবির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল জাকির হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, বিজিবির ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল আলিমুল কবির চৌধুরী, লেফটেন্যান্ট কর্নেল কবিরুল ইসলাম ও যশোর ৪৯ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা।

চলতি মাসের ৭ জানুয়ারি শুরু হওয়া এই মৈত্রী সাইকেল র‌্যালি শেষ হবে আগামী ১৭ই মার্চ।

বিএসএফের এডিজি পঙ্কজ কুমার সিংমৈত্রীর নেতৃত্বে এই সাইকেল র‌্যালি কলকাতা থেকে মিজোরাম পর্যন্ত কয়েকশ কিলোমিটার সীমান্ত এলাকা ভ্রমণ করবে। 

সংবর্ধনায় পংকজ কুমার শিং বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা ভুলে যাবার নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুজিববর্ষকে স্মরণ করতেই বিএসএফ এই মৈত্রী সাইকেল র‌্যালিসহ নানা আয়োজন করেছে।

“এই সাইকেল র‌্যালি কলকাতা থেকে মিজোরাম পর্যন্ত বাংলাদেশ ও ভারতের সীমান্ত এলাকা পরিদর্শন করবে।”

"এই র‌্যালির মাধ্যমে বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হওয়ার সাথে সাথে সীমান্ত এলাকায় বিএসএফ ও বিজিবির মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে।"

বিগ্রেডিয়ার জেনারেল জাকির হোসেন বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বিএসএফের এই উদ্যোগকে সাধুবাদ জানাই। এটা আমাদের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।”

এর ফলে সীমান্ত এলাকায় দুই বাহিনীর মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।