গাজীপুরে সড়ক অবরোধ, ১৪ কিলোমিটারে জট

গাজীপুর শহরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধে প্রায় ছয় ঘণ্টার যানজটে দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীদের।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2021, 05:28 PM
Updated : 7 Jan 2021, 05:29 PM

শহরের সাইনবোর্ড এলাকায় বৃহস্পতিবার বেলা সোয়া ২টা থেকে ইস্ট ওয়েস্ট নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা ওই এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করলে এই জট সৃষ্টি হয়। রাত ৮টার দিকে তারা সড়ক ছেড়ে গেলেও ৯টার পরও তার রেষ থাকে।

গাজীপুর সড়ক পরিবহন শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান আহমেদ সরকার বলেন, গাজীপুরের ওপর দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক হয়ে অন্তত ১৫টি রুটের যান চলাচল করে।

“অবরোধের কারণে গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার এলাকায় জট লাগে।”

যানজটে অনেকের যাত্রাভঙ্গ হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গাজীপুর শহরের ভোগড়া এলাকার হালিমা আক্তার বেবি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কয়েক দিন আগে তিনি ঢাকার উত্তরায় তার খালার বাসায় বেড়াতে গিয়েছিলেন। বৃহস্পতিবার বিকালে ফেরার পথে আব্দুল্লাহপুর এলাকায় যানজটে পড়েন।

“সেখানে দীর্ঘক্ষণ বসে থাকার পর আবার উত্তরায় আত্মীয়ের বাসা ফিরে যাই।”

মো. মিল্টন খন্দকার নামে একজন সাংবাদিক যানজটের কারণে গাজীপুরের জয়দেবপুর থেকে বিকল্প পথে বোর্ড বাজারের বাসায় যান বলে জানিয়েছেন।

গাজীপুর সিটি পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান বলেন, অবরোধকালে চলাচল স্বাভাবিক রাখতে ময়মনসিংহগামী যানবাহন টঙ্গীর স্টেশন রোড দিয়ে পূর্ব দিকে মীরেরবাজার হয়ে ভোগড়া বাইপাস এবং ঢাকাগামী যানবাহনগুলোকে ভোগড়া বাইপাস দিয়ে কোনাবাড়ি-চন্দ্রা হয়ে চলতে বলা হয়। এতে ওইসব পথেও চাপ বেড়ে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়।

“রাত ৮টার দিকে শ্রমিকরা অবরোধ তুলে নিলেও অবরোধে আটকে পড়া গাড়ি বেরোতে আরও সময় লাগে। রাত ৯টা পর্যন্ত মহাসড়কে গাড়ির চাপ লক্ষ করা গেছে।”

ইস্ট ওয়েস্ট কারখানা কর্তৃপক্ষ আগামী সোমবার নভেম্বরের বেতন আর ২০ জানুয়ারি ডিসেম্বরের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন।