অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন, চাঁদাবাজিতে খালাস

সাত খুন মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি সাবেক কাউন্সিলর নূর হোসেনকে অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারায়ণগঞ্জের একটি আদালত।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2021, 10:03 AM
Updated : 6 Jan 2021, 10:53 AM

একই আদালত একটি চাঁদাবাজি মামলায় নূর হোসেনসহ আট আসামিকে খালাস দিয়েছে।

বুধবার দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিন আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাসমিন আহমেদ।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, লাইসেন্স বাতিলের পর সেই অস্ত্র ও গুলি জমা না দিয়ে অবৈধভাবে ব্যবহার করায় তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় এসআই অজিত কুমার মিত্র বাদী হয়ে মামলা দায়ের করেন।

ওই মামলায় আদালতে ছয় জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয় বলে তিনি জানান।

জাসমিন আহমেদ আরও জানান, একই আদালতে নূর হোসেনসহ আটজনকে সিদ্ধিরগঞ্জ থানার একটি চাঁদাবাজির মামলায় বেকসুর খালাস দিয়েছে।

এই বিষয়ে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সকালে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে নূর হোসেনকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জে আদালতে নিয়ে আসা হয়। রায় শেষে তাকে পুনরায় কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাত জন অপহৃত হন। এর তিন দিন পর ৩০ ও ৩১ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ওই সাতজনের লাশ উদ্ধার করে পুলিশ। ওই অপহরণ ও হত্যা মামলায় ২০১৭ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেয়।

জেলা ও দায়রা জজ আদালতের রায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত এই ২৬ জনের মধ্যে নূর হোসেনসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল রেখেছে হাই কোর্ট। বাকি ১১ জনের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

মৃত্যুদণ্ডাদেশ থেকে খালাস চেয়ে নূর হোসেনসহ কয়েকজন হাই কোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেছেন।

নূর হোসেন এখন গাজীপুরের কাশিমপুর কারাগারে রয়েছেন।

আরও পড়ুন