রাজশাহীতে ‘বিষাক্ত মদপানে’ মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ৪

রাজশাহীতে ‘বিষাক্ত মদপানে’ মৃত্যুর ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2021, 09:27 AM
Updated : 4 Jan 2021, 09:56 AM

মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত সহকারী কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, রোববার রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এরা হলেন- নগরের বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার পবিত্র সিংয়ের ছেলে পরিমল সিং (৬০), হাসেম আলীর ছেলে সাজু (৩০), পরিতোষ সিংয়ের ছেলে বাপ্পা সিং (২৮) ও রাজপাড়া থানার সিপাইপাড়া এলাকার আব্দুর রউফ মতিনের ছেলে ইফতেখার হোসেন সুমন (৫০)।

এর আগে নববর্ষ উপলক্ষে শুক্রবার রাত ৯টা থেকে ১০টার মধ্যে রাজশাহী শহরের হোসনীগঞ্জ এলাকায় মদপানে অসুস্থ হয়ে পড়লে রাতেই সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর শনিবার ভোরে তিনজন, বিকালে একজন ও রাতে আরও একজন মারা যান।

রুহুল কুদ্দুস বলেন, বিষাক্ত মদপানে মৃত্যুর ঘটনায় বোয়ালিয়া মডেল থানা পুলিশের একটি দল মৃত ব্যক্তিদের আত্মীয়-স্বজনের এবং চিকিৎসাধীন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে তথ্য সংগ্রহ করে। পরে ওই তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের কাছ তাদের কাছ থেকে মদের খালি বোতল, টিউনিং মদ (মিশ্রিত মদ) তৈরির তরল পদার্থ, তেঁতুলের বিচি, কমলা গুড়ো রং, ২৯টি টিন ও প্লাস্টিকের তৈরি কর্ক, এবং দুই বোতল অ্যাকোহল উদ্ধার করা হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা। 

তিনি বলেন, “উদ্ধারকৃত আলামতগুলির রাসায়নিক পরীক্ষার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে যে, তারা অতিরিক্ত লাভের আশায় বিদেশী মদের সঙ্গে রেক্টিফাইড স্পিরিটসহ অন্যান্য উপকরণ মিশিয়ে মিশ্রিত মদ তৈরি করে; যা তারা ককটেল নামে বিক্রি করতো।

“মিশ্রিত এই বিষাক্ত মদ তারা মৃত ও অসুস্থ ব্যক্তিদের কাছেও বিক্রি করেছিল।”

এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা দায়েল করা হয়েছে।