যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের পুলিশ বাহিনী যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2021, 03:48 PM
Updated : 3 Jan 2021, 03:48 PM

৩৭তম বিসিএস পুলিশ ব্যাচের শিক্ষানবিস সহকারী পুলিশ সুপারদের এক বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে রোববার সভাপতির বক্তব্য একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, দেশজুড়ে সন্ত্রাস মোকাবেলা,  জঙ্গি দমন, উপকূলীয় এলাকা জলদস্যু মুক্তকরণ, মাদকের বিরুদ্ধে অভিযান চালনাসহ দেশের শান্তিশৃঙ্খলা রক্ষার জন্য কাজ করে যাচ্ছে পুলিশ।

“লোকবল ও থানা বৃদ্ধি, ভৌত অবকাঠামো উন্নীতকরণ ও নতুন যানবাহন সংযোজনসহ অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর একটি চৌকস বাহিনী হিসেবে পুলিশের ক্রমাগত উন্নয়নে সরকার সদা সচেষ্ট রয়েছে। ফলে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে পুলিশ।”

সকালে বাংলাদেশ পুলিশ একাডেমি সারদায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নবীন এই কর্মকর্তাদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের কার্যপদ্ধতি, সমাজে অপরাধের বিভিন্ন বৈশিষ্ট্য ও উপাদান, দেশে প্রচলিত আইন সম্পর্কে প্রশিক্ষণে লব্ধ জ্ঞান পুলিশ বাহিনীর নবীন কর্মকর্তাদের ভবিষৎ পথচলার পাথেয় হয়ে থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন।

প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী নবীন পুলিশ কর্মকর্তাদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এরা হলেন বেস্ট শ্যূটার ও বেস্ট ফিল্ড পারফর্মার আবুল হোসাইন, বেস্ট ইন হর্সম্যানশিপ ফয়জুল ইসলাম এবং একাডেমিক ও বেস্ট প্রবেশনার শ্নেহশীষ কুমার দাস। প্যারেডে ১৩ জন নারী অফিসারসহ ৯৭ জন শিক্ষানবিস সহকারী পুলিশ সুপার অংশ নেন।

কুচকাওয়াজ সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তফা কামাল উদ্দীন ও পুলিশের আইজিপি বেনজীর আহমেদ। তারাও সারদা পুলিশ একাডেমিতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাংসদ এনামুল হক, সংরক্ষিত মহিলা সাংসদ আদিবা আঞ্জুম মিতা, পুলিশের নারী কল্যাণ সমিতির সভানেত্রী জীশান মীর্জা উপস্থিত ছিলেন।