গোপালগঞ্জে ২ অবৈধ ইটভাটা উচ্ছেদ, জরিমানা

গোপালগঞ্জের সদর উপজেলায় অভিযান চালিয়ে দুটি অবৈধ ইটভাটা উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2021, 07:03 AM
Updated : 1 Jan 2021, 07:03 AM

উপজেলার পুকুরিয়া গ্রামের হাসেম ব্রিক্স ও মেঘনা ব্রিক্সে বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর সহকারী কমিশনার (ভূমি) মো. মনোয়ার হোসেন এ অভিযান পরিচালনা করেন।

এ সময় হাসেম ব্রিক্সকে দুই লাখ টাকা জরিমানা এবং ভাটার চিমনি ও কিলন ভেঙে দেওয়া হয়। এছাড়া মেঘনা ব্রিক্সের মালিক পলাতক থাকায় ভাটার সমস্ত মালামাল সরকারি হেফাজতে নেওয়া হয়েছে।

এ সময় গোপালগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান, ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও আইন শৃংঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, হাসেম ব্রিক্স ও মেঘানা ব্রিক্সের মালিক পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও লাইসেন্স না নিয়ে অবৈধভাবে ব্যবসা করে আসছিলেন। পরিবেশ অধিদপ্তর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ ওই দুটি ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে।

এছাড়া হাসেম ব্রিক্সকে দুটি লাখ টাকা জরিমানা করা হয়েছে। মেঘনা ব্রিক্সের মালিক পলাতক থাকায় ওই ভাটার মালামাল বাজেয়াপ্ত করে সরকারি হেফাজতে নেওয়া হয়েছে।

“লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীন অবৈধ সব ইটভাটা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।”

এর আগে গত ১৪ ডিসেম্বর গোপালগঞ্জ সদর উপজেলার পুকুরিয়া, কেকানিয়া ও চরতালা গ্রামে অভিযান চালিয়ে তিনটি অবৈধ ইটভাটা উচ্ছেদ করা হয় বলে জানান তিনি।