টেকনাফে ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যা

কক্সবাজারে টেকনাফে ইয়াবা ও মানব পাচারকারীদের গুলিতে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন বলে স্থানীয় এক চেয়ারম্যান জানিয়েছেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2021, 05:58 AM
Updated : 1 Jan 2021, 05:58 AM

উপজেলার সাবরাং ইউনিয়নের কচুবনিয়া গ্ৰামে শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে বলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন জানান।

নিহত মোহাম্মদ উসমান সিকদার (৪০) ওই গ্ৰামের মোহাম্মদ আলীর ছেলে এবং টেকনাফ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।

এর আগে তিনি সাবরাং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্বেও ছিলেন।

নিহতের পরিবারের বরাতে টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলতান মাহমুদ বলেন, গত রোববার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় একটি ইজিবাইক চুরির ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদ করেন উসমান শিকদার।

এ সময় উপজেলার সাবরাং নয়াপাড়া বাজারে সাবরাং ইউপির  সাবেক সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ ওরফে খুলু মেম্বারের ছেলে মোহাম্মদ শাকের ও কাটাবনিয়ার মোহাম্মদ কাসিমের ছেলেকে কেফায়েত উল্লাহ প্রকাশ্যে উসমান সিকদারের উপর হামলা চালিয়ে তাকে মারধর করে।এ ঘটনায় উসমন থানায় একটি অভিযোগ ও দায়ের করেছিলেন।”

“ওই ঘটনার জেরে ভোরে ফজরের নামাজ পড়তে মসজিদে যাওয়ার সময় উসমানের গতিরোধ করে গুলি করে তাকে হত্যা করা হয়।”

ইউপি চেয়ারম্যান নুর হোসেন বলেন, গুলির শব্দ শুনে আশেপাশের লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুলিবিদ্ধ অবস্থায় উসমানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক আয়ুব হোসেন বলেন, “হাসপাতালে আনার আগেই উসমানের মৃত্যু হয়। তার শরীরের তিনটি গুলির চিহ্ন দেখা গেছে।” 

টেকনাফ মডেল থানার ওসি হাফিজুর রহমান বলেন, যাদের বিরুদ্ধে হত্যার অভিযোগ উঠেছে তারা ইয়াবা ও মানব পাচারকারী তালিকাভুক্ত এবং থানায় একাধিক মামলা রয়েছে। 

পুলিশ ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের  প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।