শেখ হাসিনার গাড়িবহরে হামলা: সাফাই সাক্ষ্য দিলেন রিজভী

সাতক্ষীরার কলারোয়ায় ১৮ বছর আগে শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় সাফাই সাক্ষ্য দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2020, 12:06 PM
Updated : 31 Dec 2020, 12:06 PM

সাতক্ষীরা জজ আদালতের পিপি আবদুল লতিফ জানান, বৃহস্পতিবার সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম হুমায়ূন কবিরের আদালতে তিনি সাফাই সাক্ষ্য দিলে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন।

তিনি জানান, বিচারক উভয় পক্ষের বক্তব্য রেকর্ড করেছেন। আগামী ৬ জানুয়ারি এই মামলার যুক্তিতর্কের দিন ধার্য করা হয়েছে।

রুহুল কবির রিজভী বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবের পক্ষে সাফাই সাক্ষ্য দেন বলে পিপি লতিফ জানান।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষ্যে বলেন, ঘটনার দিন ২০০২ এর ৩০ অগাস্ট মামলার আসামি হাবিবুল ইসলাম হাবিব ঢাকায় স্বেচ্ছাসেবক দলের এক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ওইদিন তিনি সাতক্ষীরায় ছিলেন না।

“আমি সাফাই সাক্ষ্য দিয়েছি। হাবিব নির্দোষ। কারণ তিনি সেদিন সাতক্ষীরায় ছিলেন না। আমরা ন্যায় বিচার পাব বলে আশা করছি।”

পিপি আবদুল লতিফ বলেন, সাফাই সাক্ষী রিজভীকে জেরা করা হয়েছে। আগামী ৬ জানুয়ারি মামলার যুক্তিতর্কের দিন ধার্য করা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা ও পিপি আব্দুল লতিফসহ আরও কয়েকজন আইনজীবী।

অপরদিকে, আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহানারা আক্তার বকুল, অ্যাডভোকেট আব্দুল মজিদ (২), অ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু ও অ্যাডভোকেট কামরুজ্জামান ভুট্টোসহ কয়েকজন।

২০০২ সালের ৩০ অগাস্ট তৎকালিন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে ‘ধর্ষণের শিকার’ এক নারীকে দেখতে আসেন। তিনি ঢাকায় ফেরার পথে কলারোয়া বিএনপি অফিসের সামনে তার গাড়ি বহরে হামলার অভিযোগ উঠে তৎকালীন তালা-কলারোয়া আসনের সাংসদ হাবিবুল ইসলাম হাবিবসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে।

এই মামলায় প্রথম দফায় ২৭ জনকে আসামি করা হলেও পুনঃতদন্ত শেষে পুলিশ নতুন করে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে কয়েকজনের সাফাই সাক্ষ্য নেওয়া হয়েছে।

এই মামলায় অভিযুক্ত ১৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ বাকি ৩৪ আসামি বৃহস্পতিবার আদালতে উপস্থিত ছিলেন।