প্রধানমন্ত্রীকে এসএমএস করে কম্পিউটার পেলেন কুমিল্লার শাকিল

প্রধানমন্ত্রীর কাছে ক্ষুদেবার্তা পাঠিয়ে কম্পিউটার পেয়েছেন কুমিল্লার যুবক শাহাদাত হোসেন শাকিল।

কু‌মিল্লা প্রতি‌নি‌ধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2020, 01:13 PM
Updated : 28 Dec 2020, 01:13 PM

কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে সোমবার তার কার্যালয়ে ডেকে নিয়ে শাকিলকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪৫ হাজার টাকা দামের একটি কম্পিউটার দেওয়া হয়েছে।  

শাকিল কুমিল্লা নগরীর মুগলটুলির আবদুল হালিমের ছেলে। তার পরিবারের স্থায়ী ঠিকানা কুমিল্লা সদর উপজেলার পাথুরীপাড়া।

জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, এই তরুণ প্রধানমন্ত্রীকে একটি ক্ষুদেবার্তা (এসএমএস) পাঠিয়ে তার পরিবারের জীবন নির্বাহের জন্য সহযোগিতা চেয়েছেন।

“দৃষ্টি আকর্ষণ হওয়ায় প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে যোগাযোগ করে বলেন তাকে একটু সহযোগিতা করার জন্য। তাকে আমরা জিজ্ঞাসা করেছি কী সহযোগিতা পেলে তার জীবন সহজ হয়। আমাদের তিনি জানান গ্রাফিক্স ডিজাইনসহ তিনি কম্পিউটারের অনেকগুলো কাজ জানেন। যদি একটি কম্পিউটার কিনে দেওয়া হয় তাহলে পরিবারসহ ভালো থাকবেন।”

জেলা প্রশাসক আরও বলেন, “আমরা সেই লক্ষ্যে একটি সুন্দর জীবনের প্রত্যাশায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪৫ হাজার টাকা ব্যয়ে একটি কম্পিউটার কিনে দিয়েছি। আমরা মনে করি এই সহায়তায় পরিবারসহ শাকিল ভালো থাকবেন।”

শাহাদাত হোসেন শাকিল বলেন, কম্পিউটারে অনলাইনে কাজ করতে গিয়ে ওয়েবসাইটে প্রধানমন্ত্রীর নম্বরটি তার চোখে পড়ে। নম্বরটি সংগ্রহ করেন তিনি। দীর্ঘদিন চেষ্টা করেও একটি কম্পিউটার কেনার টাকা জোগাড় করতে না পেরে সহযোগিতা চেয়ে ওই নম্বরে তিনি ক্ষুদেবার্তা পাঠান।

“গত ৭ ডিসেম্বর এসএমএস পাঠানোর একদিন পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাকে ফোন করা হয়। এর একদিন পরই খোঁজ খবর নেওয়া হয় কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় থেকে।”

সোমবার (২৮ ডিসেম্বর) তাকে জেলা প্রশাসক কার্যালয়ে ঢেকে নিয়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি কম্পিউটার দেওয়া হয় বলে জানান শাকিল।

কম্পিউটার পেয়ে শাকিল বলেন, “আমাদের কোনো ভিটেমাটি নেই। একটি কম্পিউটার কেনার সামর্থ্য ছিল না। আমি প্রধানমন্ত্রীর উপহার পেয়ে অত্যন্ত খুশি। দোয়া করি তিনি যেন সুস্থ ও ভালো থাকেন।”

শাকিল ক্ষুদেবার্তায় লিখেছেন, "মাননীয় প্রধানমন্ত্রী আমি একজন আপনার সাধারণ কর্মী, নিজেদের কোন ভিটেমাটি নেই, শুধুমাত্র খেয়ে বাঁচার জন্য একটু সহযোগিতা চাই।"