শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সম্পাদক বহিষ্কার

সংগঠনের আদর্শ ও গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ডে সাথে জড়িত অভিযোগে ঝিনাইদহের শৈলকুপা উপজেলা ছাত্রলীগের এক নেতাকে বহিষ্কার করেছে সংগঠনটির জেলা কমিটি।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2020, 04:07 PM
Updated : 25 Dec 2020, 04:07 PM

বুধবার জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বহিষ্কৃত শাওন শিকদার শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

সংগঠনের জেলা সভাপতি রানা হামিদ বলেন, দলীয় আদর্শ ও গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত অভিযোগে জেলা ছাত্রলীগ এই সিন্ধান্ত নিয়েছে।

সেই সঙ্গে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর পারভেজ রুবেলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে বলে তিনি জানান।

রানা হামিদ বলেন, বহিষ্কৃত শাওন শিকদার একই উপজেলার চরপাড়া গ্রামের আওয়ামী লীগ কর্মী রাজীবকে টেরিফোনে অকথ্য ভাষায় গালিগাজ করেছেন। শাওন শিকদারের সাথে কথোপকথন মোবাইল ফোনে রেকর্ড করেন রাজীব। পরে তাদের এই কথাবার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

তিনি জানান, বিষয়টি ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের অবহিত করা হয়েছে। ঢাকা থেকে ছাত্রলীগের জেলা কমিটিকে শাওন শিকদারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

“বুধবার জেলা কমিটি বৈঠক করে দলের গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের জন্য শাওন শিকদারকে সংগঠন থেকে বহিষ্কার করেছে।”

গত ২০ ডিসেম্বর তর্কবিতর্কের সময় রাজীবকে ‘গালাগাল’ দেওয়ার কথা স্বীকার করে শাওন শিকদার বলেন, বাজীব ও তিনি একই এলাকার মানুষ। রাজীবও তাকে বকাবকি করেছেন।

শাওন শিকদার ২০১৬ সালের ডিসেম্বরে শৈলকুপার প্রবীণ আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন মৃধা ও তার ছেলেকে পিটিয়ে হাত পা ভেঙে দেয় একদল লোক। এই ঘটনায় থানায় দায়ের করা মামলায় অন্যানের মধ্যে শাওন সিকদারও আসামি। মামলাটি এখনও বিচারাধীন আছে।

ওই সময় মারপিটের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে শাওনকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছিল। পরে তিনি আবার স্বপদে বহাল হন।