গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে ফের বিক্ষোভ

বকেয়া বেতন পরিশোধের দাবিতে গাজীপুর শহরের তিন সড়ক এলাকায় স্টাইল ক্রাফটস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা আবারও সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2020, 05:58 AM
Updated : 25 Dec 2020, 05:59 AM

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর জানান, শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে ঢাকা-গাজীপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় রাস্তার উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

এর আগে একই দাবিতে বৃহস্পতিবার দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত সড়ক অবরোধ করে স্টাইল ক্রাফটস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা।

সমীর বলেন, শুক্রবার সকালে  কারখানার ফটকে নভেম্বর মাসের বেতন আগামী ৭ জানুয়ারি প্রদানসহ তিনদিনের ছুটির ঘোষণার নোটিস দেখে শ্রমিকরা উত্তেজিত হয়ে ওঠে।পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্রমিকদের নিয়ে আবারও আলোচনা চলছে।

বিক্ষোভরত শ্রমিকদের অভিযোগ, গত সেপ্টম্বর ও অক্টোবর মাসে তাদের ৬৫ শতাংশ বেতন দেওয়া হয়েছে। নভেম্বরের বেতন দেওয়ার একাধিক তারিখ দিলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। এ অবস্থায় বকেয়া পাওনা পরিশোধের দাবিতে শ্রমিকরা বৃহস্পতিবার কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে এবং সড়ক অবরোধ করে।

এ অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে কারখানার ম্যানেজারের (এডমিন) সুজা উদ্দিন আহমেদ বলেন, বৃহস্পতিবার ব্যাংক থেকে টাকা তুলতে না পারায় আগামী ৭ জানুয়ারি নভেম্বরের বেতন পরিশোধ এবং কারখানা ছুটির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।